আসছে ‘ক্রান্তিকাল’

|

ক্রান্তিকালের প্রধান চরিত্রে অভিনয় করছেন শরিফ সিরাজ ও সামিরা মাহি।

১৯৮০ সালে মুক্তি পাওয়া ‘ঘুড্ডি’ সিনেমাটি চলচ্চিত্রপ্রেমীদের কাছে বাঁচিয়ে রাখবে সৈয়দ সালাহউদ্দীন জাকীকে। এবার এ পরিচালক শুরু করেছেন নতুন আরেকটি সিনেমার কাজ।  ৯০ মিনিট দৈর্ঘ্যের এই চলচ্চিত্রের শুটিং শুরু হয়েছে সম্প্রতি। ‘ক্রান্তিকাল’ নামের এই সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন কোনাল। অভিনয় করেছেন আফজাল হোসেনসহ আরো অনেকেই।

ঘুড্ডি সিনেমার ‘আবার এলো যে সন্ধ্যা’ গান আজও ফেরে মানুষের মুখে মুখে।  ঘুড্ডি ছাড়াও এ পরিচালক বানিয়েছেন ‘প্রত্যাশা’, ‘আয়নাবিবির পালা’ ও ‘লাল বেনারসি’ নামের তিনটি সিনেমা। দীর্ঘ বিরতির পর এবার সৈয়দ সালাউদ্দীন জাকী শুরু করলেন  ‘ক্রান্তিকাল’ সিনেমার কাজ। সম্প্রতি শুরু হয়েছে এর শুটিং। সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করছেন শরিফ সিরাজ ও সামিরা মাহি। আছেন  নন্দিত অভিনয়শিল্পী আফজাল হোসেনসহ আরো অনেকেই।

১৯৮০ সালে নির্মিত ঘুড্ডি সিনেমা যেখানে শেষ হয়েছে, ‘ক্রান্তিকাল’ এর গল্পের শুরুটা সেখান থেকেই। জানা গেছে, প্রথম দিন হয়েছে একটি গানের শুটিং। পরিচালকের লেখা ‘আমি কার কাছে রেখে যাবো আমার ঠিকানা’ এমন কথার গানটি গেয়েছেন কোনাল ও রেহান রসুল।

সিনেমার  আবহ সঙ্গীত ও সঙ্গীত পরিচালনা করেছেন ফোয়াদ নাসের বাবু।  জানা গেছে,  ঈদুল আজহা পর্যন্ত টানা শুটিং চলবে ক্রান্তিকালের। কিছু কাজ হবে ঈদের পরও। বিশেষ একটি দিবসে বেসরকারি একটি টেলিভিশনে  ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে ক্রান্তিকালের।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply