শাহজালাল বিমানবন্দরে ৬ কোটি টাকা সমমূল্যের সৌদি রিয়াল ফেলে যাত্রী উধাও

|

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ৬ কোটি টাকা সমমূল্যের সৌদি রিয়াল জব্দ করেছে ঢাকা কাস্টম হাউস। আটককৃত সৌদি রিয়ালের পরিমাণ ২২ লক্ষ ৯৯ হাজার ৫০০। তবে গ্রেফতার এড়াতে লাগেজ ফেলে বিমানবন্দর থেকে পালিয়েছেন যাত্রী।

জানা গেছে, লাগেজটির মালিক মামুন নামের এক যাত্রী। বুধবার (২৯ জুন) রাতে এমিরেটস এয়ারলাইন্সের EK 585 এর ফ্লাইটে ঢাকা থেকে তার দুবাই যাওয়ার কথা ছিল। ওই যাত্রীর লাগেজ থেকে এসব সৌদি রিয়াল উদ্ধার করা হয়েছে। তবে তাকে খুঁজে পাওয়া যায়নি।

বুধবার রাত সাড়ে ৯টার দিকে এমিরেটস এয়ারলাইন্সের চেক ইন হচ্ছিল। কিন্তু তিনি ইমিগ্রেশন সম্পন্ন না করে বিমানবন্দর থেকে বেরিয়ে যান। সে সময় ফ্লাইটের প্যাসেঞ্জার’স হোল্ড ব্যাগেজ স্ক্রিনিং রুমের স্ক্যানিং মেশিনে লাগেজটি স্ক্যান করা হলে মুদ্রাসদৃশ বস্তুর অস্তিত্ব পাওয়া যায়। লাগেজটির মালিককে খোঁজাখুজি করেও পাওয়া যায়নি।

পরে বিমানবন্দরে দায়িত্বরত বিভিন্ন সংস্থা ও এভিয়েশন সিকিউরিটির উপস্থিতিতে লাগেজটি কাস্টমস হলে এনে খোলা হয়। লাগেজে থাকা ৩৪টি শার্টের ভেতরের কাগজের বোর্ডের মধ্যে কাগুজে মুদ্রাগুলো বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ছিল।

যাত্রীকে খুঁজে না পাওয়া গেলেও লাগেজের সাথে থাকা ট্যাগ থেকে এমিরেটস কাউন্টার, ইমিগ্রেশন ও এভিয়েশন সিকিউরিটির সহায়তায় যাত্রীর বিস্তারিত তথ্য পাওয়া যায়।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply