নরসিংদীতে কাভার্ডভ্যান চাপায় ৫ জন নিহত

|

ষ্টাফ করেসপনডেন্ট, নরসিংদী:

ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদীর রায়পুরায় কাভার্ডভ্যান চাপায় ৫ জন নিহত হয়েছেন। আর এ ঘটনায় আরও বেশ কয়েকজন পথচারী আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৩০ জুন) সকাল ৬টার দিকে মহাসড়কের মাহমুদাবাদ এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, রায়পুরা এলাকার রিপন মিয়া (৩০), ফারুক মিয়া (৫০) এবং শিবপুর এলাকার মাসাকিন মিয়া(৩০)। মাহমুদাবাদ টানপাড়া পাগলা বাড়ির শাজাহান মিয়া (৫০) ও মাহমুদাবাদ টানপাড়া সর্দার বাড়ির বাচ্চু মিয়া (৬৫)।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ঢাকা থেকে সিলেটগামী একটি কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে মাহমুদাবাদ বাজারে ঢুকে পড়ে। এ সময় বেশ কিছু দোকান, ইজিবাইককে চাপা দেয়। তাতে বাজারে থাকা দুই পথচারী ফারুক মিয়া ও মাসাকিন মিয়া ঘটনাস্থলেই নিহত হয়। আর গুরুতর আহত হওয়া রিপন মিয়াকে এলাকাবাসী উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ফায়ার সার্ভিস, হাইওয়ে পুলিশ ও স্থানীয়রা জানান, ভৈরব থেকে ছেড়ে আসা ঢাকাগামী জননী কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ডভ্যান মাহমুদাবাদ মেশিনঘর এলাকায় পৌঁছুলে বিপরীত দিক থেকে আসা অপর একটি কাভার্ডভ্যানকে পাশ কাটানোর সময় ২টি কাভার্ডভ্যানই নিয়ন্ত্রণ হারায়। এ সময় একটি কাভার্ডভ্যান মহাসড়কের পাশের সবজি বাজারে ঢুকে পড়ে। এতে কয়েকটি দোকান ও ইজিবাইক চাপা পড়ে ঘটনাস্থলেই সবজি বিক্রেতা ফারুক ও মাসাকিনের মৃত্যু হয়। স্থানীয়রা ভৈরব হাসপাতালে নেয়ার পর মারা যায় রিপন মিয়া নামের আরও একজন। পরে ঢাকায় নেয়ার পথে মারা যায় শাহজাহান ও বাচ্চু মিয়া নামে আরও দুইজন।

খবর পেয়ে ঘটনাস্থলে ও ভৈরব হাসপাতালে নিহত তিনজনের লাশ উদ্ধার ও দুর্ঘটনা কবলিত কাভার্ডভ্যান দুটি জব্দ করে ভৈরব হাইওয়ে থানা পুলিশ। বাকি দুইজনের লাশ নিজ নিজ বাড়িতে নিয়ে যান স্বজনেরা। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আহতদের নাম পরিচয় তাৎক্ষনিক জানাতে পারেনি পুলিশ।  

ভৈরব বাজার ফায়ার সার্ভিস স্টেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আজিজুল হক বলেন, দুইটি কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিকে পড়ে যায়। খবর পেয়ে আমরা উদ্ধার কার্যক্রম পরিচালনা করি।

ভৈরব হাইওয়ে থানার পুলিশ পরিদর্শক মোজাম্মেল হোসেন জানান, ভোর ৬টার দিকে মহাসড়কের মাহামুদাবাদে নিয়ন্ত্রণ হারানো কাভার্ডভ্যানের চাপায় ঘটনাস্থলে দুইজন ও হাসপাতালে নেয়ার পথে আরও ৩জন নিহত হন। এ ঘটনায় কয়েকজন আহত হলে স্থানীয়রা বিভিন্ন হাসপাতালে প্রেরণ করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে কাভার্ডভ্যানের চালক ঘুমিয়ে পড়ার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে এ দুর্ঘটনা ঘটেছে। গাড়ি দুটি জব্দ করে ভৈরব হাইওয়ে থানায় রাখা হয়েছে বলে জানান তিনি।

/এমএন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply