মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ এবং বিলাসপণ্য আমদানিতে লাগাম টানার আশ্বাস প্রধানমন্ত্রীর

|

ভবিষ্যতে দেশ যখনই সংকটে পড়বে, তখনই আওয়ামী লীগ সরকার জনগণের পাশে থাকবে বলে আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২৯ জুন) জাতীয় সংসদে এ কথা বলেন তিনি। এসময় মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ এবং বিলাসপণ্য আমদানিতে লাগাম টানা হবে বলেও প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী।

জাতীয় সংসদে প্রধানমন্ত্রী আরও বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করতে পেরে আমরা গর্বিত, এক্ষেত্রে জনগণের সাহসই ছিল আমার একমাত্র সম্বল। তিনি বলেন, ষড়যন্ত্রের ফলে আমাদের সেতু নির্মাণ দুই বছর বিলম্বিত হয়েছে, কিন্তু আমরা হতোদ্যম হইনি। শেষ পর্যন্ত অন্ধকার ভেদ করে আমরা আলোর মুখ দেখেছি। দেশি ও বিদেশি সকল ষড়যন্ত্র এবং বাধা-বিপত্তি পেরিয়ে পদ্মা সেতুর স্বপ্ন আজ বাস্তবে রূপ পেয়েছে।

এসময় প্রধানমন্ত্রী দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের নানা উদ্যোগের কথা তুলে ধরে বলেন, সরকারের গৃহীত পদক্ষেপের ফলে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল হতে শুরু করেছে। সরকার অর্থনীতির চাকা সচল রেখে দ্রব্যমূল্যের দাম সহনীয় রাখার চেষ্টা করছে। এছাড়া অতিমারি ব্যাপক ক্ষতি করলেও বড় বাজেট দেয়া হয়েছে, এটিকেও সরকারের বড় সাফল্য বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, মূল্যস্ফীতি হ্রাস করাই হবে আগামীর বড় লক্ষ্য। পদ্মাসেতু চালুর পর পণ্য আনা-নেয়া সহজ হবে, এতে মূল্যস্ফীতির চাপ কমবে, এর পাশাপাশি প্রণোদনা কার্যক্রম চলমান থাকবে।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply