কলমাকান্দায় স্বেচ্ছাসেবীদের ত্রাণবাহী ট্রলারডুবি, ৯৯৯ এ ফোন করে রক্ষা

|

প্রায় ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

স্টাফ রিপোর্টার, নেত্রকোণা:

নেত্রকোণা জেলার কলমাকান্দা হাওড়াঞ্চলে ত্রাণবাহী একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। ওই উপজেলার নোয়াগাঁও সোনাডুবি হাওড়ে বিদ্যুতের খুঁটির সাথে ধাক্কা লেগে বুধবার (২৯ জুন) দুপুরের দিকে ট্রলারটি ডুবে যায়। পরে ত্রাণ নিয়ে যাওয়া স্বেচ্ছাসেবীরা জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ কল দিলে পুলিশ ও ফায়ার সার্ভিস কমীরা গিয়ে ট্রলারসহ তাদের উদ্ধার করে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, টাঙ্গাইল থেকে ত্রাণ নিয়ে সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার উত্তর বংশিকুন্ডা ইউনিয়নে নিয়ে যাওয়ার সময় নেত্রকোণার কলমাকান্দার নোয়াগাঁও সোনাডুবি হাওড়ে ট্রলারটি ডুবে যায়। পরে স্বেচ্ছাসেবীরা ৯৯৯ কল দিলে পুলিশ ও ফায়ার সাভির্সকমীরা গিয়ে ট্রলারসহ তাদের উদ্ধার করে। এ সময় ট্রলারে থাকা ৬০০টি ত্রাণের প্যাকেট ওই এলাকার বানভাসী মানুষের মধ্যে বিলিয়ে দেয়া হয়।

টাঙ্গাইল জেলার শখিপুরী থানার বড়চৌনা বাজার ব্যবসায়ীদের পক্ষ থেকে ত্রাণ নিয়ে আসা স্বেচ্ছাসেবী আব্দুল হালিম জানান, একটি ট্রাকে করে ১৪ জনের একটি দল ত্রাণ নিয়ে হাওড়ে যাচ্ছিলেন। তাদের সাথে সাড়ে ১০ কেজি করে ওজনের ৬০০টি প্যাকেট ছিল। প্যাকেটে চাল, ডাল, তেলসহ বিভিন্ন খাদ্যসামগ্রী ছিল। তিনি বলেন, ট্রলারটি ডুবে যাওয়ার সময় আমরা চিৎকার করলে স্থানীয়রা আমদের উদ্ধার করে। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস গিয়ে মালামাল উদ্ধার করে স্থানীয়দের মাঝে বিলি করে
দিয়েছে।

এ নিয়ে কলমাকান্দা থানার ওসি আবদুল আহাদ জানান, টাঙ্গাইল থেকে দশ-বারো জনের একটি ব্যবসায়ী দল ওই ট্রলারে ৬০০ প্যাকেট ত্রাণ নিয়ে আসছিল। ট্রলারটি কলমাকান্দা ট্রলার ঘাট থেকে ছেড়ে যাওয়ার পর ওই স্থানে একটি বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা লেগে ধীরে ধীরে ডুবতে শুরু করে। খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ ও ফায়ার সার্ভিস মালামালসহ ব্যবসায়ীদের উদ্ধার করে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply