ফরিদপুরে আলোচিত শরীফ শেখ হত্যা মামলায় বন্ধু শরীফ বাকাউল গ্রেফতার

|

গ্রেফতারকৃত শরীফ বাকাউল।

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের আলোচিত কাঁচামাল ব্যবসায়ী শরীফ শেখ হত্যা মামলায় শরীফ বাকাউল নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে কোতয়ালী থানা পুলিশ। গ্রেফতার কৃত শরীফ মোয়াজ্জেম বাকাউল ওরফে মারজেম বাকাউলের ছেলে। সে একাই এই হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বুধবার (২৯ জুন) দুপুরে ফরিদপুর পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিং এ সাংবাদিকদের এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) জামাল পাশা। তিনি জানান, গোয়েন্দা তথ্য ও তদন্ত কর্মকর্তার তদন্তের ভিত্তিতে মঙ্গলবার রাতে পুলিশ সদরের রহিমপুর মধ্যপাড়া গ্রামে অভিযান চালিয়ে শরীফ বাকাউলকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পরেই সে
পুলিশের কাছে শরীফ শেখকে হত্যার কথা স্বীকার করে।

তিনি জানান, তারা দু’জনই পরস্পর বন্ধু ছিল। গ্রেফতারকৃত শরীফ বাকাউলের কাছে নিহত শরীফ শেখ ১ লক্ষ ৯০ হাজার টাকা পাওনা ছিল। মূলত এই টাকা নিয়ে দুই জনের মধ্যে দ্বন্দ্ব তৈরি হয়। এরই জেরে শরীফ বাকাউল বন্ধু শরীফ শেখকে হত্যার পরিকল্পনা করে।

পুলিশের দেয়া তথ্য বলছে, গত ২৫ জুন তাস খেলার কথা বলে নিহত শরীফ শেখকে ডেকে নিয়ে যায় আসামি শরীফ বাকাউল। পরে পেছন থেকে দা দিয়ে মাথায় এলোপাথাড়ি কুপিয়ে তাকে হত্যা করে আসামি শরীফ। হত্যার পর সে হত্যায় ব্যবহৃত দা, রক্ত মাখা জামা কাপড় কাদা মাটির গর্তে চাপা দেয় এবং নিহতের মোবাইল ফোন কুমার নদের পানিতে ফেলে দেয়। পুলিশ আসামি শরীফের দেখানো জায়গা থেকে হত্যায় ব্যবহৃত দা, রক্তমাখা জামাকাপড় উদ্ধার করেছে। পানির গভীরতা বেশি থাকায় নিহতের মোবাইলে ফোন উদ্ধার করা সম্ভব হয়নি।

উল্লেখ, গত ২৬ জুন সকালে সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের একটি কলাবাগান থেকে কাচামাল ব্যবসায়ী শরীফ শেখে ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করা হয়। ওই ঘটনায় কোতয়ালী থানায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা করা হলে তদন্তে নামে পুলিশ।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply