ক্যানসারের নামে ৪৫ লক্ষ টাকা হাতিয়ে বিদেশ ভ্রমণে নারী! জুয়া খেলে পুলিশের কবলে

|

ছবি: সংগৃহীত

ক্যানসারের নামে প্রায় ৪৫ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে সেই টাকা দিয়ে বিদেশে ভ্রমণ এবং জুয়া খেলায় খরচ করেছেন নিকোল এলকাব্বাস (৪৪) নামে এক নারী। ঘটনাটি ঘটেছে ইংল্যান্ডের কেন্টে। খবর ডেইলি মেইলের।

ইদানীং অনলাইন প্ল্যাটফর্মগুলিতে ‘ক্রাউডসোর্সিং’-এর চল বেশ বেড়েছে। অনেকেই ‘ক্রাউডসোর্সিং’ প্ল্যাটফর্মগুলিতে নিজেদের নাম নথিভুক্ত করতে শুরু করেছেন। কোনো ব্যক্তি অসুস্থ হলে চিকিৎসার টাকা জোগাতে না পারলে এই ‘ক্রাউডসোর্সিং’ প্ল্যাটফর্মগুলি তাদের সাহায্য করে। ‘ক্রাউডসোর্সিং’ প্ল্যাটফর্মগুলির দৌলতে অনেক মানুষ কঠিন রোগের কবল থেকে বেরিয়ে আসতে পারেন। তবে এমন প্ল্যাটফর্মগুলিতে অসৎ লোকেদেরও কমতি নেই। সাহায্যের নামে জাল কাগজপত্র ও প্রেসক্রিপশন দেখিয়ে টাকা হাতিয়েছেন- এমন উদাহরণও প্রচুর।

প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি নিকোল এলকাব্বাস নামের ওই নারীও ‘ক্রাউডসোর্সিং’ ওয়েবসাইটে নিজের ভুয়া অ্যাকাউন্ট খোলেন। সেখানে নিকোল জানান, তিনি ডিম্বাশয়ের ক্যানসারে আক্রন্ত এবং চিকিৎসা করাতে তাকে স্পেনে যেতে হবে। শারীরিক অসুস্থতার ভান করে ‘গো ফান্ড মি’ নামক ওয়েবসাইট থেকে প্রায় ৪৫ লক্ষ টাকা আদায় করেন নিকোল। তার চিকিৎসার জন্য প্রায় ৭০০ জন আর্থিক সাহায্য করেন। তবে পরবর্তীকালে জানা যায়, সেই টাকা নিয়ে তিনি বিদেশে ঘুরতে গিয়েছেন, জুয়া খেলেছেন, এমনকি কেনাকাটাও করেছেন! ‘গো ফান্ড মি’ সংস্থার তরফে নিকোলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করেছে।

আদালতে ওই নারী জানিয়েছেন, ইতোমধ্যেই নাকি তার তিনবার অস্ত্রোপচার হয়েছে, তার কেমোথেরাপিও শুরু হয়েছে। তবে তদন্তে নেমে পুলিশ জানতে পারে পুরো ঘটনাটিই সাজানো। নিকোল এলকাব্বাস নামে কোনো নারীউ সম্প্রতি ক্যানসারের চিকিৎসার জন্য স্পেনের কোনো হাসপাতালে ভর্তি হননি।
নিকোল আদালতে দোষী প্রমাণিত হয়েছেন। আদালত তাকে ২ বছর ৯ মাসের কারাদণ্ড দিয়েছেন।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply