বেতন ৫০ হাজার, অ্যাকাউন্টে ঢুকলো ১ কোটি ৭০ লাখ! চাকরি ছেড়ে লাপাত্তা কর্মচারী

|

ছবি: সংগৃহীত

বেসরকারি সংস্থায় কর্মরত এক ব্যক্তির স্যালারি অ্যাকাউন্টে ভুলবশত তার আসল বেতনের প্রায় ২৮৬ গুণ টাকা পাঠানো হয় সংস্থার পক্ষ থেকে। ঘটনাটি ঘটার পর সেই সংস্থার চাকরি ছেড়ে দেন ওই ব্যক্তি। ঘটনাটি ঘটেছে দক্ষিণ আমেরিকার দেশ চিলিতে। খবর ইন্ডিয়া টাইমসের।

খবরে বলা হয়, গত মাসে চিলির এক বেসরকারি সংস্থায় কর্মরত এক ব্যক্তির স্যালারি অ্যাকাউন্টে ভুলবশত ব্যক্তির আসল বেতনের প্রায় ২৮৬ গুণ টাকা পাঠানো হয় সংস্থার পক্ষ থেকে। ঘটনাটি ঘটার পর ওই ব্যক্তি সংস্থাটির কাজ ছেড়ে দেন এবং উচ্চপদস্থ কর্মকর্তাদের আশ্বাস দেন যে, তিনি কোম্পানির সব বাড়তি টাকা ফিরিয়ে দেবেন। তারপর থেকেই ওই ব্যক্তির আর কোনো হদিস পাওয়া যাচ্ছে না।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়, প্রযুক্তিগত ত্রুটির কারণেই এমনটা হয়েছে। ওই কর্মচারীর আসল বেতন ছিল বাংলাদেশি টাকায় প্রায় ৫০ হাজার টাকা। আর গত মাসে তার অ্যাকাউন্টে ১ কোটি ৭০ লাখ টাকা পাঠানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, মে মাসের ৩০ তারিখে ওই ব্যক্তিকে জানানো হয় সংস্থার তরফ থেকে ভুলবশত তার কাছে বেশি টাকা পাঠানো হয়েছে। তাই ব্যাংকে গিয়ে অতিরিক্ত টাকাটা জমা দিতে হবে। জুন মাসের ২ তারিখ ওই ব্যক্তি নিজের পদ থেকে পদত্যাগ করেন আর সংস্থাকে আশ্বাস দেন যে, তিনি অতিরিক্ত টাকা ফেরত দিয়ে দেবেন। কিন্তু তারপরেই লাপাত্তা সেই কর্মচারী। সংস্থার পক্ষ থেকে সেই ব্যক্তির বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। তবে এখনও তার কোনো খোঁজ মেলেনি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply