মহারাষ্ট্রের উদ্ভব সরকারকে আস্থা ভোটের মুখোমুখির আবেদন

|

মহারাষ্ট্রের বিজেপি প্রধান ও সাবেক মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নাবিস।

ভারতের মহারাষ্ট্রের রাজনীতির মাঠে এবার সক্রিয় রাজ্যের বিরোধী দল বিজেপি। গতকাল মঙ্গলবার (২৮ জুন) রাতে রাজ্য গভর্নরের সাথে সাক্ষাৎ করেন মহারাষ্ট্রের বিজেপি প্রধান ও সাবেক মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নাবিস। তার সাথে ছিলেন দলের শীর্ষ নেতারা। রাজ্যপালের হাতে তুলে দেন একটি চিঠি। খবর ডেকান হেরাল্ডের।

তিনি জানিয়েছেন, শিবসেনার একাংশ কংগ্রেস-এনসিপি’র সাথে জোটবদ্ধ হয়ে সরকারে থাকতে রাজি নয়। এ কারণেই বিদ্রোহ ঘোষণা করেছেন দলটির ৩৯ বিধায়ক। দেবেন্দ্র ফড়নাবিস পার্লামেন্টে আস্থা ভোট অনুষ্ঠানের প্রস্তাব দেন। বলেন, মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে এবং তার সরকারের জনপ্রিয়তা যাচাইয়ে আর কোনো বিকল্প পথ খোলা নেই। চলতি মাসের শুরু থেকেই শিবসেনার অন্তর্কোন্দলের জেরে অস্থির ভারতীয় রাজ্যটির রাজনীতি।

দেবেন্দ্র ফড়নাবিস বলেন, মাননীয় রাজ্যপাল বরাবর মহারাষ্ট্রের বর্তমান পরিস্থিতি তুলে ধরেছি। তাকে দেয়া চিঠিতে উল্লেখ করা হয়েছে, শিবসেনার ৩৯ জন বিধায়ক কংগ্রেস-এনসিপির সাথে জোট বাঁধতে রাজি নয়। তারমানে স্পষ্ট, তারা এই সরকার চায় না। তাই গভর্নরের কাছে নিবেদন করেছি, মুখ্যমন্ত্রীকে আস্থা ভোটের মুখোমুখি হওয়ার নির্দেশ দিতে। বিধানসভায় তিনি নিজ সরকারের জনপ্রিয়তা প্রমাণ করুক।

/এমএন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply