জয়ে উইম্বলডন শুরু নাদালের, প্রথম রাউন্ডেই বিদায় নিলো সেরেনা

|

বছরের ৩য় গ্র্যান্ডস্ল্যাম জয়ের লক্ষ্য নিয়ে উইম্বলডন শুরু করলেন রাফায়েল নাদাল। প্রথম রাউন্ডের ম্যাচে নাদালকে তেমন পরীক্ষার মুখে পড়তে হয়নি। প্রথম দুই সেট ৬-৪, ৬-৩ পয়েন্ট ব্যবধানে জিতে অনেকটাই এগিয়ে যান এই স্প্যানিশ তারকা। তবে ৩য় সেট ৩-৬ পয়েন্টে হেরে যান রাফা। এরপর অবশ্য আর প্রতিরোধ গড়তে পারেননি ফ্রান্সিসকো সেরুন্দলো। ৪র্থ সেটে এই আর্জেন্টাইনকে ৬-৪ পয়েন্ট ব্যবধানে হারিয়ে ২য় রাউন্ডে ওঠেন রাফা। ২২ গ্র্যান্ডস্ল্যাম জিতে এরইমধ্যে ২৩তম গ্র্যান্ডস্ল্যামের পথে হাঁটছেন রাফায়েল নাদাল।

এছাড়া পুরুষদের এককে জয় পেয়েছেন সিতসিপাস। নারীদের এককে সহজ জয় পেয়েছেন শীর্ষ বাছাই ক্রোয়েশিয়ার ইয়ানা ফেটকে।

এদিকে, রেকর্ড টানা ৩৬ জয় তুলে নিয়েছে ভেনাস উইলিয়ামস। এছাড়া ২য় রাউন্ডে উঠেছেন সিমোনা হালেপ, সাকারি ও অ্যাঞ্জেলিক কেরবার। তবে প্রথম রাউন্ডে বিদায় নিয়েছেন সেরেনা উইলিয়ামস।

২৩ গ্র্যান্ডস্ল্যাম জয়ী সেরেনা ইনজুরি কাটিয়ে এই টুর্নামেন্ট দিয়ে ফেরার স্বপ্ন দেখছিলেন। কিন্তু প্রথম রাউন্ডেই ১১৫ নম্বর বাছাই ফ্রান্সের হারমোনি টানের বিপক্ষে প্রথম সেটেই ৭-৫ পয়েন্টে হেরে বসেন সেরেনা। ২য় সেটে ৬-১ পয়েন্ট ব্যবধানে জিতে ম্যাচে ফিরে আসলেও শেষ সেটে আর পেরে ওঠেননি সেরেনা। শেষ পর্যন্ত টাইব্রেকারে হেরে প্রথম রাউন্ড থেকেই বিদায় নেন ২৩ গ্র্যান্ডস্ল্যাম জয়ী এই মার্কিন তারকা।

/এমএন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply