৬০ বছর পূর্তিতে লন্ডন মাতালো দ্য রোলিং স্টোনস

|

লন্ডনে রলিং স্টোনের কনসার্টের ছবি।

চলতি বছরই ব্যান্ডের ৬০ বছর পূর্তি উপলক্ষে একটি ট্যুরের ঘোষণা দিয়েছিলো জনপ্রিয় ব্রিটিশ রক ব্যান্ড দ্য রোলিং স্টোনস। জার্মানির মিউনিখের ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে দর্শক মাতাতে হাজির হলেও ব্যান্ডের এক সদস্যের করোনা পজেটিভ হওয়ায় পিছিয়ে পড়ে তাদের ট্যুর। তবে এবার করোনাকে হারিয়ে তারা আবারো মঞ্চ মাতাতে হাজির হলেন লন্ডনে।

২০১৮ সালে ‘স্টোনস নো ফিল্টার’ অ্যালবামের পর দ্য রোলিং স্টোনস ভক্তদের অপেক্ষা ছিল কবে তারা শুরু করবেন তাদের নতুন বছরের ট্যুর। ভক্তদের অপেক্ষার প্রহর শেষে প্রায় ৪ বছর পর জার্মানিতে ব্যান্ডটি হাজির হয়েছিল তাদের ইউরো ট্যুর নিয়ে।

সেদিন প্রায় ৫৩ হাজার ভক্তের সামনে মঞ্চ মাতান ব্যান্ডের সদস্য মিক জ্যাগার, কিথ রিচার্ডস, ব্রায়ান জোনস, বিল ওয়াইম্যান, ইয়ান স্টুয়ার্ট এবং চার্লি ওয়াটস। এরপর তাদের ট্যুরে যাওয়ার কথা ছিলো সুইজারল্যান্ডে। কিন্তু ব্যান্ডের ভোকাল মিক জ্যাগার করোনা আক্রান্ত হওয়ায় সুইজারল্যান্ডের কনসার্টটি বাতিল করতে হয় তাদের।

দুই সপ্তাহের বিরতি শেষে আবার মঞ্চে মাতালো দ্য রোলিং স্টোনস। এই ব্যান্ডটি আজ থেকে ষাট বছর আগে লন্ডনে গঠিত হয়েছিল। আবারও হাজারো ভক্তদের সামনে পারফর্ম করে দ্য রোলিং স্টোনস ধরা দিলো সেই চিরচেনা রূপে।

লন্ডনের বিএসটি হাইড পার্কে স্যার এলটন জনের পারফরম্যান্সের দিয়ে উদ্ভোবন হয় এ অনুষ্টানের। এছাড়াও মঞ্চে পারফর্ম করেছেন অ্যাডেল, ঈগলস, ডুরান ডুরান এবং পার্ল জ্যামসহ অন্যান্য সঙ্গীতশিল্পীরা। লন্ডনের ট্যুর শেষে আগামী ৩ আগস্ট বার্লিনের উদ্দেশ্যে রওনা হবে দ্য রোলিং স্টোনস।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply