গুগলে এ বছর সবচেয়ে বেশিবার খোঁজা হয়েছে যাদের

|

ইন্টারনেট থেকে নেয়া ছবি।

প্রতিবছর যে বিষয়গুলো নিয়ে সবচেয়ে বেশি সার্চ করা হয়, তার একটা তালিকা প্রকাশ করে গুগল। সেই তালিকায় মূলত চলমান ঘটনা প্রবাহ ও মানুষের আগ্রহের বিষয়গুলো উঠে আসে। বরাবরের মতো ১২টি ক্যাটাগরিতে ২০২২ সালের শীর্ষ সার্চের তালিকা প্রকাশ করেছে গুগল। সেখানে জানা গেছে, বিনোদনমূলক ইস্যুগুলো মানুষ বেশি সার্চ করেছে এ বছর।

বিশ্বজুড়ে বছরের প্রথম ছয় মাসে বিনোদন অঙ্গনের তারকাদের মধ্যে গুগলে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে হলিউড অভিনেত্রী অ্যাম্বার হার্ডকে আর দ্বিতীয় স্থানে আছেন জনি ডেপ। সাবেক এ দম্পতির মামলার রায় হয়েছে কিছুদিন আগেই। বিনোদন অঙ্গনে বিশ্বজুড়ে সবচেয়ে আলোচিত বিষয় ছিল এই মামলার রায়।

গুগলে সবচেয়ে বেশিবার সার্চের তালিকায় উইল স্মিথ আছেন চতুর্থ স্থানে। অস্কারের মঞ্চে থাপ্পড়কাণ্ড ঘটিয়ে আলোচনার কেন্দ্রে ছিলেন তিনি। এছাড়াও সেরা দশে রয়েছে বিটিএস, কিম কার্দাশিয়ান, জিনডায়া, ব্রিটনি স্পিয়ার্স ও আরিয়ানা গ্রান্ডে।

গুগলে এশিয়ান তারকাদের মধ্যে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে কোরিয়ান ব্যান্ড বিটিএসকে। একই ব্যান্ডের ভোকাল জাংকুককে খোঁজা হয়েছে দ্বিতীয় সর্বোচ্চ বার। এ বছর জাংকুকের ‘লেফট অ্যান্ড রাইট’ গানটি প্রকাশ পেয়েছে। ইউটিউবেও গানটির রেকর্ড পরিমাণ ভিউ।

তৃতীয় স্থানে রয়েছে ভারতের পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালার নাম। গত মে মাসে এ র‍্যাপারকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। এ বছর প্রয়াত হওয়া কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকর আছেন তালিকার ৫ নম্বরে।

তালিকায় ৭, ৮ ও ৯ নম্বরে আছেন যথাক্রমে বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ, আলিয়া ভাট ও প্রিয়াঙ্কা চোপড়া। কয়েক মাস আগেই সাতপাকে বাঁধা পড়েছেন ক্যাটরিনা-ভিকি ও রণবীর-আলিয়া। মা হয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। আর গতকালই নিজের মা হওয়ার সুখবর জানিয়েছেন আলিয়া ভাট। বর্তমানে সোশ্যাল মিডিয়া থেকে গুগল সার্চের ট্রেন্ডেও রয়েছেন আলিয়া।   

বলিউডের ভাইজান সালমান খান ও বলিউড বাদশাহ শাহরুখ খান আছেন তালিকার ১১ ও ১২ নম্বরে। বলিউড তারকাদের মধ্যে কারিনা কাপুর, অক্ষয় কুমার, ঐশ্বরিয়া রাই, দীপিকা পাড়ুকোন, কেকে, রণবীর কাপুরের মতো অনেককেই খোঁজা হয়েছে গুগলে।

ভারতের দক্ষিণী তারকাদের মধ্যে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে কাজল আগারওয়ালকে। তিনি আছেন তালিকার ১৫ নম্বরে। আল্লু অর্জুন, বিজয়, মহেশ বাবুরা আছেন তালিকার শুরুর দিকেই। এ তালিকায় রাখা হয়নি সোশ্যাল অ্যাকটিভিস্ট কিংবা রাজনীতিবিদদের। তবে আছেন শচীন টেন্ডুলকার, বিরাট কোহলির মতো তারকা ক্রিকেটারদের নাম।

/এসএইচ
       





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply