গাছ থেকে কাঁঠাল পাড়ায় দুই শিক্ষার্থীকে শোকজ

|

ফাইল ছবি

নোয়াখালী প্রতিনিধি:

বিশ্ববিদ্যালয়ের গাছ থেকে কাঁঠাল পাড়ায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) আবাসিক হল বিবি খাদিজা হলের দুই শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে হল কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৮ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেন বিবি খাদিজা হলের প্রভোস্ট ড. গাজী মো. মহসিন। বিবি খাদিজা হলের প্রভোস্ট ড. গাজী মো. মহসিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত মঙ্গলবার (২১ জুন) তারিখে সকাল আনুমানিক ১০টার সময় হল এবং ভেতরের কাঁঠাল গাছ থেকে বিনা অনুমতিতে কাঁঠাল ছিড়ে বস্তাবন্দি করে নিয়ে যান ওই দুই শিক্ষার্থী। ইতোপূর্বে ও গাছ থেকে কাঁঠাল, কামরাঙ্গা, পেয়ারা ইত্যাদি ফল খোয়া গেছে, কিন্তু এ ঘটনায় কোনো ব্যক্তিকে চিহ্নিত করা সম্ভব হয়নি। সরকারী সম্পদ বিনা অনুমতিতে নিয়ে যাওয়া আইনসঙ্গত নয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গাছে উঠে কাঁঠাল পাড়ার সময় গাছ থেকে পড়ে বড় ধরনের দুর্ঘটনা কিংবা জীবননাশেরও আশঙ্কা ছিল। আপনার খেয়ালিপনার কারণে বিশ্ববিদ্যালয় কিংবা হল কর্তৃপক্ষ বড় ধরনের বিপদের সম্মুখীন হতে পারতো। বিশ্ববিদ্যালয় তথা হলের আইন বিরোধী এ ধরনের কর্মকাণ্ডের জন্য আপনার বিরুদ্ধে কেনো শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার ব্যাখ্যা আগামী ২৬ জুন তারিখ বিকাল ৪ ঘটিকার মধ্যে হল অফিসে লিখিতভাবে জমা দেয়ার নির্দেশ দেয়া হলো।

এদিকে, এমন নোটিশে ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের ১১তম ব্যাচের এক শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয় উন্মুক্ত শিক্ষাকেন্দ্র। এখানে সবাই শেখার জন্য এসেছে। আবাসিক হল শিক্ষার্থীদের জন্যই, গাছ থেকে কাঁঠাল পাড়ার জন্য শোকজ নোটিশ দেয়ায় আমরা লজ্জিত। আমাদের কিছু বলার ভাষা নেই।

বিবি খাদিজা হলের প্রভোস্ট ড. গাজী মো. মহসিন বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার কথা আমাদের চিন্তা করতে হয়। কোনো দুর্ঘটনা ঘটলে এর দায়িত্ব আমাদের নিতে হয়। আমরা প্রচলিত আইন অনুযায়ী কারণ দর্শানোর নোটিশ দিয়েছি।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply