কালীগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে কৃষিজমিতে জোরপূর্বক খাল খননের অভিযোগ

|

কৃষিজমিতে জোরপূর্বক খাল খনন।

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার জটারপাড়া গ্রামে কৃষিজমিতে জোরপূর্বক খাল খননের অভিযোগ উঠেছে ৭নং রায়গ্রাম ইউনিয়নের চেয়ারম্যান আলী হোসেন অপুর বিরুদ্ধে। এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন ক্ষতিগ্রস্ত কৃষকরা।

স্থানীয়রা জানায়, জমির মালিকদের সাথে কোনো আলোচনা ছাড়াই সোমবার (২৭ জুন) দিবাগত রাত ১টার দিকে ভেকু মেশিন দিয়ে জটারপাড়া গ্রামের আতি মন্ডল, সাত্তার মন্ডল, বাক্কার বিশ্বাস, ইসলাম মোল্লা ও রফি বিশ্বাসের মালিকানাভুক্ত জমিতে জোরপূর্বক খাল খনন করা হয়। এ সময় চেয়ারম্যান আলী হোসেন অপু সেখানে উপস্থিত ছিলেন।

স্থানীয়দের অভিযোগ, চেয়ারম্যানকে বাধা দিলেও তিনি জোরপূর্বক খাল খনন করতে থাকেন। বিষয়টি রাতেই স্থানীয় প্রশাসনকে জানানো হয়। পরে পুলিশ আসলে মাঠেই ভেকু মেশিন রেখে পালিয়ে যায় চেয়ারম্যান ও তার লোকজন।

ভুক্তভোগী এক কৃষক শাহাদৎ বিশ্বাস জানান, তাদের জমির আশেপাশে কোনো খাস জমি নেই। চেয়ারম্যান জোরপূর্বকভাবে খাল খনন করছেন। এতে অনেক কৃষক ক্ষতিগ্রস্ত হবে। তিনি আরও বলেন, যেখানে খাল খনন করলে কৃষক উপকৃত হবে সেখানে করা হচ্ছে না। এই খাল খনন করা হলে হাজার হাজার একর কৃষিজমি ক্ষতিগ্রস্ত হবে।

এ ব্যাপারে জানতে চেয়ারম্যান আলী হোসেন অপুর মোবাইলে একাধিকবার ফোন দিলেও সেটি বন্ধ পাওয়া যায়। কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগ পাওয়ার পর খাল খনন বন্ধ রাখতে বলা হয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply