সাত মামলার আসামি আলোচিত রোহিঙ্গা ডাকাত পুতিয়া অস্ত্রসহ গ্রেফতার

|

গ্রেফতারকৃত পুতিয়া ডাকাত।

কক্সবাজার প্রতিনিধি:

হত্যা-চাঁদাবাজিসহ সাত মামলার আসামি আলোচিত রোহিঙ্গা ডাকাত সৈয়দ হোসেন প্রকাশ পুতিয়াকে বিদেশি পিস্তলসহ গ্রেফতার করেছে র‍্যাব। গ্রেফতারকৃত পুতিয়া কক্সবাজারের টেকনাফ নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের মৃত আবুল হোসেনের ছেলে।

পুতিয়ার বিরুদ্ধে বিভিন্ন সময় অস্ত্র, অপহরণ, চাঁদাবাজি, মারামারি, গুরুতর জখম, হত্যা ও হত্যা চেষ্টাসহ টেকনাফ থানায় মোট ৭টি মামলা রয়েছে বলে নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর সহকারী পরিচালক (ল’ অ্যান্ড মিডিয়া) বিল্লাল উদ্দীন।

সোমবার (২৮ জুন) রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানান, রোববার (২৬ জুন) রাত ১১টার সময় মুছনী রোহিঙ্গা ক্যাম্প থেকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুতিয়াকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ২ রাউন্ড গুলি ও একটি ম্যাগাজিন উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গত বছর র‍্যাবের সাথে বন্দুকযুদ্ধে কুখ্যাত রোহিঙ্গা ডাকাত জকির নিহতের পর সহযোগীদের নিয়ে অপহরণ, ধর্ষণ, ডাকাতি ও চাঁদাবাজি চালিয়ে আসছিল ধৃত পুতিয়া। এছাড়াও সীমান্ত পার হয়ে মিয়ানমারের বিভিন্ন সন্ত্রাসী গ্রুপ থেকে অস্ত্র সংগ্রহ করে রোহিঙ্গা ও স্থানীয়দের মাঝে অবৈধ অস্ত্র বিক্রির অভিযোগও আছে তার বিরুদ্ধে।

আইনী প্রক্রিয়া শেষে ধৃত আসামিকে জব্দকৃত অস্ত্রসহ টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply