পানের বরজে কৃষকদের ওপর হামলে পড়লো শেয়াল, আহত ১৮

|

ছবি: সংগৃহীত

রাজশাহী ব্যুরো:

রাজশাহীর বাগমারা উপজেলার শ্রীপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামে শেয়ালের কামড়ে ১৮ জন কৃষক আহত হয়েছেন। এর মধ্যে চারজনকে বাগমারা উপজেলা স্বাস্থ্যকেন্দ্র থেকে প্রাথমিক চিকিৎসা শেষে ভ্যাকসিন নেয়ার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২৮ জুন) জুন ভোর সাড়ে ৬টার দিকে বাগমারা উপজেলার একটি স্থানীয় পান বরজে পান ভাঙতে গেলে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, এক দল শেয়াল আগে থেকেই পান বরজে অবস্থান করছিল। হঠাৎ করে একজনকে শিয়ালে কামড়ালে অন্যরা তাকে বাঁচাতে এগিয়ে গেলে পরপর ১৮ জন শেয়ালের কামড় ও আঁচড়ে আহত হন। পরে একটি শেয়ালকে ধরে পিটিয়ে মেরে ফেলেন বিক্ষুব্ধ গ্রামবাসী।

শেয়ালের কামড়ে আহত ১৮ জনের মধ্যে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চারজনকে পাঠানো হয়েছে। এর মধ্যে দুইজনের নাম পাওয়া গেছে। তারা হলেন- লোকমান আলী ও আফসার মৌলভি। অন্যদের মধ্যে হাবিবুর রহমান, আব্দুল মান্নান, নাঈম হোসেন, মকবুল হোসেন, আইনাল হক, আব্দুস সালাম, কাশেম আলী, রফিকুল ইসলাম, আব্দুল গফুর ও আজিজুল ইসলাম আহত হয়েছেন। এছাড়া আজিজুলের কন্যাশিশুও আহত হয়েছে। তাদেরকে স্থানীয় উপজেলা স্বাস্থ্যকেন্দ্র প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে বলে জানিয়েছেন রাজশাহী সিভিল সার্জন।

রাজশাহীর সিভিল সার্জন আবু সাঈদ মোহাম্মদ ফারুক জানান, মঙ্গলবার ভোরে পান বরজে গিয়েছিলেন কৃষকরা। তারা পান ভাঙতে গেলে লুকিয়ে থাকা শেয়াল অতর্কিতভাবে তাদের ওপর হামলে পড়ে। এতে ১৮ জন আহত হন।
উপজেলা পর্যায়ে ভ্যাকসিন না থাকায় আহতদের মধ্যে চারজনকে ভ্যাকসিন নেয়ার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply