রোহিতকে টি-টোয়েন্টির অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর পরামর্শ শেবাগের

|

ছবি: সংগৃহীত

ওয়ার্কলোড বেড়ে যাওয়ায় রোহিত শর্মাকে ভারতের টি-টোয়েন্টি অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর পরামর্শ দিয়েছেন ভারতের সাবেক বিস্ফোরক ব্যাটার বীরেন্দর শেবাগ।

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় দলের অধিনায়কত্ব ছেড়েছিলেন ভিরাট কোহলি। সীমিত ওভারের এই ফরম্যাটে দলের কাণ্ডারি হয়ে উঠেন রোহিত শর্মা। একই সাথে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজেও দলের নেতৃত্ব দেয়া হয় তাকে। এর কিছুদিন পরেই টেস্ট দলের দায়িত্ব পান রোহিত, হয়ে ওঠেন তিন ফরম্যাটেরই অধিনায়ক।

অধিনায়ক হওয়ার পর গত ১ বছরে বেশ কিছু ম্যাচেই দেখা যায়নি রোহিতকে; কখনও ওয়ার্কলোডের কারণে আবার কখনও ইনজুরির কারণে। করোনা আক্রান্ত হওয়ায় ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচ থেকেও ছিটকে গেছেন এই ডানহাতি ব্যাটার। তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তার নেতৃত্বে বিশ্বকাপ জিততে মরিয়া টিম ইন্ডিয়া।

অথচ ভিন্নমত উপস্থাপন করেছেন ভারতের সাবেক ক্রিকেটার বীরেন্দর শেবাগ। তিনি বলেছেন, টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়কত্বের জন্য টিম ম্যানেজমেন্টের কাছে যদি অন্য কোনো খেলোয়াড় থাকে, সেক্ষেত্রে আমি বলবো এই ফরম্যাটে রোহিতকে অব্যাহতি দেয়া উচিত। এটি হলে প্রথমত, রোহিত ওয়ার্কলোড ম্যানেজ করতে পারবে ও মানসিকভাবে চাঙা থাকবে। দ্বিতীয়ত, বিশ্রাম নিয়ে ফিরে ওডিআই ও টেস্ট ফরম্যাটে সঠিকভাবে নেতৃত্ব দিতে পারবে।

আরও পড়ুন: ক্যারিয়ার ধ্বংসের জন্য ওয়াকার ইউনিসকে দায়ী করলেন শেহজাদ!

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply