এবারের ঈদ থাকছে যাদের দখলে

|

পূজা, মিম ও বর্ষা।

গত ঈদে আলোচনায় ছিলেন পূজা চেরি আর শবনম বুবলি! ঈদুল আজহায় পূজা চেরির সিনেমা মুক্তি পেলেও মুক্তি পাচ্ছে না শবনম বুবলির কোনো সিনেমা। ঈদে হয়তো মুক্তি পাবে না মাহিয়া মাহির কোনো সিনেমা। নেই পরীমণির কোনো সিনেমাও। তবে মুক্তি পাচ্ছে বিদ্যা সিনহা মীমের সিনেমা পরাণ। আর, নুসরাত ফারিয়ার কোনো সিনেমা মুক্তি না পেলেও তিনি আসছেন টিভি ফিচার ফিল্ম নিয়ে! বর্ষা আসছেন দিন দ্য ডে সিনেমায়। ঈদুল আজহা তাহলে কোন নায়িকার দখলে থাকবে?

সময়ের আলোচিত চিত্রনায়িকা পুজা চেরী। গত ঈদে গলুই আর শান নিয়ে আলোচনায় ছিলেন তিনি।  শাকিব খান, সিয়াম আহমেদ, গল্প কিংবা নির্মাণে আলোচনায় ছিলো তার দুটি সিনেমাই।

ঈদুল আজহাতেও পূজা আসছেন সাইকো সিনেমায়। এবার তিনি জুটি বেঁধেছেন চিত্রনায়ক রোশানের সাথে। পরপর দুই ঈদের সিনেমায় উপস্থিতি কি জানান দিচ্ছে ঢালিউডে তার আরও শক্ত অবস্থানের?

২০১৯ সালে ‘সাপলুডু’ সিনেমার পর এবার ঈদে আসছেন বিদ্যা সিনহা মীম। সিনেমার ক্যারিয়ারে অনেকটাই যেন ভাটা পড়েছে মীমের এমন ধারণা অনেকেরই। পরাণ সিনেমায় ফিরে আসতে পারেন কি মীম?

গত ঈদে বিদ্রোহী অথবা ঈদের পর তালাশ সিনেমা নিয়ে আলোচিত শবনম বুবলি। শাকিব খান বলয় থেকে বুবলি হাঁটছেন নিজস্ব পথে। তবে এ ঈদে শাকিব খান আর বুবলি অভিনীত লিডার-আমিই বাংলাদেশ হতে পারতো অনন্য এক প্রাপ্তি।

ঈদে মুক্তি পারে মাহিয়া মাহির লাইভ অথবা গ্যাংস্টার। ব্যক্তি জীবনে মনোযোগী মাহীকে আর হয়তো সিনেমায় আগের মতো পাওয়া যাবে না- এমন গুঞ্জন এখন পুরোনো। তবুও তবে ঈদে সিনেমা মুক্তি পেলে ইন্ডাস্ট্রির জন্য সেটা ইতিবাচক বলেই ভাবছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

ঈদে নেই পরীমনির কোনো সিনেমা। মাতৃত্বের কারণে আপাতত সিনেমা থেকে দূরে আছেন ঢাকাই ছবির এই আলোচিত অভিনেত্রী। সবশেষ মুখোশ সিনেমা মুক্তি পেয়েছিল তার।

ঈদে নেই নুসরাত ফারিয়ারও কোনো সিনেমা। অপারেশন সুন্দরবন মুক্তি পেলে নুসরাত ফারিয়ার ঢাকাই সিনেমায় প্রত্যাবর্তন হয়তো অন্য রকম হতে পারে। তবে  বড় পর্দায় না ফিরলেও তিনি ঈদে এই প্রথম আসছেন টিভি ফিচার ফিল্ম নিয়ে।

এদিকে, ৮ বছর পর বড় পর্দায় আসছেন চিত্রনায়িকা বর্ষা, সঙ্গে চিরচেনা অনন্ত জলিল। সিনেমার নাম দিন দ্যা ডে!

এখন পর্যন্ত ঈদুল আজহার মুক্তি মিছিলে মোটামুটি নিশ্চিত পূজা চেরির সাইকো, মীমের পরাণ আর বর্ষার দিন দ্যা ডে। এবারের ঈদ তাহলে থাকবে কার দখলে? পূজা, মীম নাকি বর্ষার?

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply