বলিউড বক্স অফিসে মুখোমুখী ‘যুগ যুগ জিও’ ও ‘ভুল ভুলাইয়া ২’

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

দুদিন আগেই বড় পর্দায় মুক্তি পেয়েছে বছরের অন্যতম আলোচিত হিন্দি সিনেমা ‘যুগ যুগ জিও’। প্রচারণার সময় বলা হয়েছিল, এ বছরের সবচেয়ে বড় ‘ফ্যামিলি এন্টারটেইনার’ হতে চলেছে এ সিনেমা। সেই তকমা কি পেল কিয়ারা-বরুণের নতুন সিনেমা? কেমন ব্যবসা করল প্রথম উইকেন্ডে?

শুরুটা ভাল দিয়েই হলো ‘যুগ যুগ জিও’র। দুর্দান্ত স্টারকাস্ট সমেত ১০৫ কোটি রুপি বাজেটের সিনেমাটি দুই দিনে আয় করেছে প্রায় ২২ কোটি রুপি। বরুণ ধাওয়ান, কিয়ারা আদভানি, অনিল কাপুর অভিনীত রোম্যান্টিক কমেডি ঘরানার এ সিনেমা দর্শকমনে জায়গা করে নিয়েছে বলাই যায়। কুকু ও ন্যায়নার চরিত্রে বরুণ ও কিয়ারা নজর কেড়েছেন সকলের।

ফিল্ম ট্রেড অ্যানালিস্ট তারাণ আদার্শ তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে পোস্ট করে সিনেমার প্রথম দিনের ব্যবসার অঙ্ক জানান। প্রথম দিনে ৯ কোটি রুপির বেশি ব্যবসা করে ‘যুগ যুগ জিও’। আর বক্স অফিস ইন্ডিয়ার তথ্য অনুযায়ী, শনিবার সিনেমাটি আয় করেছে ১২ কোটি রুপির বেশি, উইকেন্ডে তা আরও বেড়েছে।

এ সিনেমাতেই প্রথমবার জুটি বাঁধলেন বরুণ-কিয়ারা। এছাড়া বহু বছর পর পর্দায় দেখা মিলল রণবীর কাপুরের মা নীতু কাপুরের। ‘যুগ যুগ জিও’ একটি পাঞ্জাবি পরিবারের গল্প, যেখানে বাবা-ছেলে দুজনেই ডিভোর্স চায়। আর তা প্রকাশ্যে আসে পরিবারের এক বিয়ের অনুষ্ঠানে। বর্তমান সমাজে বিবাহিত জীবনের পরিস্থিতি বেশ ভালই তুলে ধরা হয়েছে সিনেমার গল্পে।

এদিকে কার্তিক আরিয়ানের ‘ভুল ভুলাইয়া ২’ এখনও হাউজফুল। এই সিনেমার সঙ্গে প্রতিযোগিতার কথা বললে, প্রথম দিনের সংগ্রহের দিক থেকে হারাতে পারেনি বরুণ ধাওয়ানের সিনেমা। বক্স অফিস রিপোর্ট বলছে, ‘যুগ যুগ জিও’ দিল্লি-এনসিআর থেকে বেশ ভালো সাড়া পেয়েছে। সেখানে গড়ের তুলনায় বেশি সিনেমা হলের টিকিট বিক্রি হয়েছিল। বড় শহর ছাড়াও ছোট শহরগুলিতেও পাল্লা দিয়ে সিনেমাটি ভাল ব্যবসা করার চেষ্টা করছে। সিনে বিশেষজ্ঞদের মতে, রোববারের পর ব্যবসা আরও ২০ শতাংশ বাড়তে পারে।

দক্ষিণের একের পর এক হিট সিনেমার কাছে পিছিয়ে পড়ছে বলিউড সিনেমা। সে হিসেবে ‘যুগ যুগ জিও’ বক্স অফিসে ভাল শুরু করেছে। সিনেমাটি বক্স অফিসে আরও ভাল ফল হবে বলে আশা করা হচ্ছে। তবে কার্তিক আরিয়ান-অভিনীত ভুল ভুলাইয়া ২ এর কাছাকাছি আসতে পারে কিনা সেদিকেই নজর থাকবে সকলের।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply