রোমাঞ্চকর সমাপ্তির পথে হেডিংলি টেস্ট, রুটের ব্যাটে জয়ের সুবাস

|

যেমন খুশি তেমন খেলো ভঙ্গিতে রুটের অ্যাকশন। ছবি: সংগৃহীত

ইংল্যান্ড-নিউজিল্যান্ডের মধ্যকার হেডিংলি টেস্ট রয়েছে রোমাঞ্চকর সমাপ্তির পথে। সিরিজের তৃতীয় টেস্ট জিততে শেষ দিনে ইংল্যান্ডের দরকার আর মাত্র ৮৭ রান। হাতে আছে ৭ উইকেট। ২৯৬ রানের লক্ষ্যে ব্যাট করতে ওলি পোপের বিদায়ের পরও জো রুটের দৃঢ়তায় জয়ের সুবাস পাচ্ছে ইংলিশরা।

এর আগে, নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩২৬ রানে অলআউট হয়ে নিউজিল্যান্ড। ড্যারিল মিচেল ও টম ব্লান্ডেলের টানা চতুর্থ শতরানের জুটি আরও একবার স্বস্তি ছড়ায় কিউই শিবিরে। মিচেলের ৫৬ ও ব্লান্ডেলের অপরাজিত ৮৮ রানে ২৯৬ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় নিউজিল্যান্ড। কোনো সিরিজে পঞ্চম উইকেটে সর্বোচ্চ রানের জুটির রেকর্ড গড়েন এ দু’জন। আর প্রথম কিউই ব্যাটার হিসেবে টানা পাঁচ অর্ধশতকের দেখা পান ব্লান্ডেল। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও পাঁচ উইকেট শিকার করেন ইংলিশ স্পিনার জ্যাক লিচ।

সাউদির বলে বোল্ড হন ওলি পোপ। ছবি: সংগৃহীত

জয়ের জন্য ২৯৬ রানের লক্ষ্যে শুরুতেই আবারও ট্রেন্ট বোল্টের নতুন বলের সুইং বিপদে ফেলে দুই ওপেনারকে। তবে অ্যালেক্স লিস রানআউট হন কেন উইলিয়ামসন ও বোল্টের দারুণ সমন্বয়ে। এরপর জ্যাক ক্রলি পাল্টা আক্রমণে ম্যাচে ফেরান ইংল্যান্ডকে। কিন্তু মাইকেল ব্রেসওয়েলের অফস্পিনে বিভ্রান্ত হয়ে কাভারে কেন উইলিয়ামসনের হাতে ধরা পড়েন ক্রলি।

এরপর পোপ-রুট জুটি ওয়ানডের গতিতে চালাতে থাকেন ব্যাট। ব্রেন্ডন ম্যাককালাম-বেন স্টোকসের যুগে আক্রমণাত্মক মনোভাবের যে ক্রিকেট খেলছে ইংল্যান্ড, তাতে সাফল্যের হার বাড়ানোর দিকেই যাচ্ছে ইংলিশরা। শেষদিনের শুরুতেই ভাঙে এই দুই ব্যাটারের ১৩৪ রানের জুটি। ব্যক্তিগত ৮২ রানে টিম সাউদির বলে বোল্ড হন ওলি পোপ। এখন ৬৫ রানে নিয়ে ব্যাট করা রুটের সাথে ক্রিজে আছেন প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকানো জনি বেয়ারস্টো। প্রতিবেদনটি লেখার সময় ইংল্যান্ডের রান ৩ উইকেট হারিয়ে ২০৯ রান।

আরও পড়ুন: প্রথমবারের মতো উইম্বলডনে নেই ফেদেরার, তাকে মিস করবেন নাদাল

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply