ছবিতে প্রথমে কী দেখছেন, সেটিই বলে দেবে চারিত্রিক বৈশিষ্ট্য!

|

ছবি: সংগৃহীত।

দৃষ্টিভ্রম ব্যবহার করে মানুষের চারিত্রিক গঠন বলে দেয়ার পদ্ধতি নতুন নয়। প্রায়ই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় বিভিন্ন ছবি। সেখানে প্রথম দৃষ্টিতে আপনার নজরে কী পড়েছে তার ওপর ভিত্তি করে মনস্তত্ত্ব বলে দেয়া হয়। ঠিক তেমনই একটি ছবি এখন ঘুরে বেড়াচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। খবর জি নিউজের।

ভাইরাল হওয়া এই ছবিতে দেখা যাচ্ছে, লাল রঙের ব্যাকগ্রাউন্ডে সবুজ আর খয়েরি রঙের মিশ্রণে কিছু প্রতিচ্ছবি। ছবিটি যারা গভীরভাবে দেখেছেন তাদের নজরে মোটামুটি তিনটি জিনিস ধরা পড়েছে। সেগুলো হলো- একটি আপেলের অংশ, একজন যুবকের মুখের প্রতিচ্ছবি এবং একজন যুবতীর মুখের প্রতিচ্ছবি। তবে কে প্রথমে কোনটি দেখছেন, তাই বলে দেবে তার চারিত্রিক ধরন।

বলা হচ্ছে, ভাইরাল হওয়া ছবিটি বলে দেবে আপনার স্নায়ু কতটা দুর্বল। আপনি কতটা স্নায়ুর চাপে ভোগেন সেটিই প্রকাশ করবে ছবিটি। মনোবিদরা বলছেন, যারা প্রথমে দেখতে পাচ্ছেন যুবকের মুখের ছবি, তারা নিজেদের লক্ষ্যে অবিচল থাকতে পারেন না। যারা প্রথমেই দেখতে পাচ্ছেন আপেলের ছবি, তারা নিজেদের লক্ষ্যে স্থির। এর ফলে অন্যের থেকে এদের স্নায়ু খুব বেশি শক্তিশালী। অন্যদিকে, যারা প্রথমেই দেখতে পাচ্ছেন যুবতীর মুখের ছবি, তারা অনিশ্চয়তায় ভোগেন বলে জানান হয়েছে। আপনি প্রথমে কোনটি দেখতে পেলেন?

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply