সংবাদভিত্তিক ইউটিউব চ্যানেলের তালিকায় গোটা বিশ্বে তৃতীয় যমুনা টেলিভিশন

|

যমুনা টেলিভিশনের দর্শক, শুভানুধ্যায়ীদের জন্য সুখবর! মার্কিন সামাজিক যোগাযোগমাধ্যম জরিপ সংস্থা সোশ্যাল ব্লেডের র‍্যাঙ্কিয়ে নতুন মাইলফলক স্পর্শ করেছে যমুনা। সারা বিশ্বের সংবাদভিত্তিক ইউটিউব চ্যানেলের তালিকায় উঠে এসেছে তৃতীয় স্থানে। বাংলাদেশভিত্তিক কোনো ইউটিউব চ্যানেলের এমন অর্জন এই প্রথম। এই অগ্রযাত্রায় যমুনা টেলিভিশন পেছনে ফেলেছে আলজাজিরা, ফক্স, সিএনএন, এনবিসি, জিও, এনডিটিভির মতো চ্যানেলগুলোকে। এর আগেও সোশাল ব্লেডের তালিকায় চতুর্থ ও পঞ্চম স্থানের গৌরব অর্জন করেছিল যমুনা টেলিভিশন।

ইউটিউব চ্যানেলের দর্শকপ্রিয়তার পাশাপাশি কন্টেন্টের মান বিবেচনা করে সাপ্তাহিক ভিত্তিতে তালিকা প্রকাশ করে মার্কিন প্রতিষ্ঠান সোশ্যাল ব্লেড। শনিবার বিশ্বের বিভিন্ন খ্যাতনামা নিউজ আউটলেটকে পেছনে ফেলে সংবাদভিত্তিক ইউটিউব চ্যানেলের তালিকায় তিন নম্বরে জায়গা করে নেয় যমুনা টেলিভিশন। সোশ্যাল ব্লেডের র‍্যাংকিংয়ে ১০০ ইউটিউব চ্যানেলের তালিকায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে শুধুই যমুনা টেলিভিশন।

টিম যমুনার সকল বিভাগের আন্তরিক প্রচেষ্টাই এমন অর্জনের নেপথ্যে বলে মনে করেন নিউ মিডিয়া এডিটর রুবেল মাহমুদ। তিনি বলেন, আমরা অন্যান্য অনেক চ্যানেলের মতো স্রোতে গা না ভাসিয়ে অথেনটিক কন্টেন্ট দেয়ার চেষ্টা করি। দর্শককে বিভ্রান্ত করে ভিউ নেয়ার পরিবর্তে বরং বিভিন্ন বিষয়ে তাদের বিভ্রান্তি কাটানোর চেষ্টা করি। তারই প্রতিফলন ঘটেছে সোশ্যাল ব্লেডের র‍্যাঙ্কিংয়ে।

প্রতিষ্ঠালগ্ন থেকেই মানুষের বিশ্বাস, ভালোবাসা ও আস্থা নিয়েই এগিয়ে যাচ্ছে যমুনা টেলিভিশন। এরইমধ্যে যমুনার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার কোটির মাইলফলক ছাড়িয়ে এগিয়ে আরও অনেকটা পথ। ‘সোশ্যাল ব্লেডে’ও পড়েছে এর প্রতিফলন। তালিকায় এক ও দুই নম্বরে রয়েছে ভারতের সংবাদভিত্তিক চ্যানেল ‘জি নিউজ’ ও ‘আজ তাক’।

এমন অর্জনের প্রতিক্রিয়ায় যমুনার দর্শক ও শুভানুধ্যায়ীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন যমুনা টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম আহমেদ। তিনি বলেন, আমরা মানুষের তথ্যের চাহিদা মেটানোর পাশাপাশি বৈচিত্র্যের বিষয়টিতেও গুরুত্ব দিয়ে থাকি। বস্তুনিষ্ঠতা টিম যমুনার সর্বোচ্চ অগ্রাধিকার। সেই অঙ্গীকার নিয়েই মানুষের কাছে সর্বশেষ তথ্যটি সবার আগে পৌঁছে দেয় যমুনা টেলিভিশন। দেশে ও বিদেশে থাকা কোটি কোটি বাংলাভাষীর প্রতি আমাদের কৃতজ্ঞতা।

এদিকে, ইউটিউবের এমন অর্জনের দিনে পিছিয়ে নেই যমুনার ফেসবুক পেইজও। পদ্মা সেতুর উদ্বোধনের মাইলফলকের দিন ফেসবুকে যমুনার পেইজেই সবচেয়ে বেশি সরব ছিল মানুষ। ফেসবুকের ক্রাউডট্যাঙ্গেল ডাটাবেসের হিসেবে সে দিনটিতে বাংলাদেশে সবচেয়ে বেশি ইন্টারেকটিভ পেইজ ছিল যমুনার ফেইবুক পেইজ। এই আস্থা ও ভালোবাসার জন্য দর্শক, শুভানুধ্যায়ীদের প্রতি আরও একবার টুপি খোলা অভিবাদন জানাচ্ছে টিম যমুনা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply