নারী মোটরসাইকেল চালক হিসেবে প্রথম পদ্মা সেতুতে উঠলেন লেডি বাইকার রুবা

|

প্রতীকী ছবি।

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

যানচলাচলের জন্য পদ্মা সেতুর খুলে দেয়ার পর যেনো সেতু পাড়ি দেয়ার উৎসব চলছে সবার মাঝে। পদ্মা সেতুতে নারী হিসেবে মোটরসাইকেল চালিয়ে প্রথমে উঠেছেন লেডি বাইকার রোবায়েত রুবা। রাজধানী মিরপুরের শেওড়াপাড়া থেকে তিনি মোটরসাইকের নিয়ে সকালে সেতুতে ওঠেন। উদ্বোধনের দিনে নারী মোটরসাইকেল চালক হিসাবে প্রথমে তিনি সেতুতে উঠলেন তিনি। সে হিসাবে রুবা পদ্মা সেতুতে ওঠা প্রথম লেডি বাইকার।

রোববার (২৬ জুন) সকাল ৯টায় পদ্মা সেতুতে পৌঁছান তিনি। পেশায় একজন ইউটিউবার রোবায়েত রুবা জানান, তার উচ্ছ্বাসের কথা। তিনি বলেন, এ অনুভূতি ব্যক্ত করার মতো না। সকালে মিরপুর শেওয়াড়াপাড়া থেকে বাইক চালিয়ে এসেছি। অনেক আনন্দ লাগছে। যদিও আমার বাড়ি ঢাকায়, তবে এই সেতু নদীর ওইপাড়ের মানুষের জন্য বড় পাওয়া।

সঠিক ট্রাফিক আইন মেনে চলার আহ্বান জানান রুবা। বলেন, সেতুতে নিয়ম অনুয়ায়ী গাড়ি চালানো উচিত। লিখে দিয়েছে ৮০কি.মি। আমি আইন মান্য করে বাইক চালিয়ে এসেছি। সবাইকেই একই অনুরোধ করবো।

এদিকে, বহু প্রতিক্ষার পর স্বপ্নের সেতু দিয়ে নদী পারাপার হওয়ার আনন্দের বাঁধ ভাঙা উচ্ছ্বাস দেখা যায় মুন্সিগঞ্জের মাওয়া টোল প্লাজায়। মোটরসাইকেল, ব্যক্তিগত গাড়ি, ট্রাক, প্রাইভেটকার ও পিকআপসহ বিভিন্ন যানবাহন পাড়ি দিচ্ছে পদ্মা সেতু। গন্তব্যে পৌঁছানোর পাশাপাশি পদ্মা সেতু দেখতে আসেন বহু মানুষ। নির্ধারিত টোল দিয়ে সেতুতে উঠতে থাকে সবাই।

উদ্বোধনের প্রায় ১৮ ঘণ্টা পর রোববার (২৬ জুন) সকাল ৬টা থেকে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয় স্বপ্নের পদ্মা সেতু। এর আগে শনিবার (২৫ জুন) বেলা ১১টা ৫৮ মিনিটে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে এ সেতুর ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply