বিশ্বের সবচেয়ে কুৎসিত কুকুরের পুরস্কার জিতে নিলো ‘মি. হ্যাপি ফেইস’

|

মালিকের সাথে মিস্টার হ্যাপি ফেইস। ছবি: সংগৃহীত

বিশ্বজুড়েই সৌন্দর্য প্রতিযোগিতার রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। মানুষতো বটেই, কুকুর-বিড়ালের সৌন্দর্য প্রতিযোগিতাও আয়োজন করা হয় নানা দেশে। তবে, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিত হলো ব্যতিক্রমী এক প্রতিযোগিতা। এতে বিজয়ীর মুকুট জিতেছে সবচেয়ে কুৎসিত, উদ্ভট আর বিদঘুটে কুকুর। খবর ডেইলি এক্সপ্রেসের।

কুৎসিত কুকুর বাছাইয়ের এ ব্যতিক্রমী আয়োজন অনুষ্ঠিত হলো ক্যালিফোর্নিয়ায়। করোনার কারণে এবার দুই বছর পর বসলো এ আসর। ‘মিস্টার হ্যাপি ফেস’ নামের একটি কুকুর জিতেছে এবারের আসরে সবচেয়ে কুৎসিত কুকুরের খেতাব। নাম হ্যাপি ফেস হলেও বিদঘুটে চেহারার জন্য বিচারক আর দর্শকদের ভোটে বিজয়ীর মুকুট জিতে নিয়েছে কুকুরটি।

অনুষ্ঠানের বিচারক ডেভ রুপিপার বলেছেন, কুকুরটিকে আমার কাছে অসাধারণ লেগেছে। তার আঁকাবাঁকা মাথা, তার লোমহীন শরীর আমার পছন্দ হয়েছে। সে একই সাথে সুন্দর আবার কুৎসিতও।

কুকুরটির মালিক জেনেদা বেনালি। অ্যারিজোনার এ বাসিন্দা তার কুকুরের এ স্বীকৃতিতে উচ্ছ্বসিত। এটা অবিশ্বাস্য লাগছে আমার কাছে। আমার কুকরটি তার সত্যিকারের সৌন্দর্যের স্বীকৃতি পেয়েছে। আমার তো মনে হচ্ছে, সবচেয়ে কুৎসিত নয়, বরং সবচেয়ে ভালোবাসার কুকুর হিসেবে স্বীকৃতি পেয়েছে ও।

প্রতিযোগিতায় হ্যাপি ফেস ছাড়াও জোসে, ওয়াইল্ড থাঙ্গ, মোরিতাসহ আরও বেশ কয়েকটি কুকুর তাদের বিদঘুটে চেহারার জন্য বিচারকদের নজর কেড়েছে।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply