ট্রেনের আগাম টিকেট বিক্রি ১ জুন থেকে

|

আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতরকে সামনে রেখে ট্রেনের আগাম টিকেট বিক্রি শুরু হবে আগামী ১ জুন থেকে। আর ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১০ জুন থেকে।

রেল সূত্র জানায়, এবার ৬ দিন ধরে ট্রেনের আগাম টিকিট বিক্রি হবে। ১ থেকে ৬ জুন ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে ঈদযাত্রার আগাম টিকেট বিক্রি হবে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কাউন্টারে এই টিকেট পাওয়া যাবে।

প্রথম দিন ১ জুন বিক্রি হবে ১০ জুনের টিকিট। ২ জুন বিক্রি হবে ১১ জুনের টিকিট। ৩ জুন বিক্রি হবে ১২ জুনের টিকিট। ৪ জুন বিক্রি হবে ১৩ জুনের টিকিট। ৫ জুন হবে ১৪ জুনের টিকিট। ৬ জুন হবে ১৫ জুনের টিকিট।

অপর দিকে ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১০ জুন থেকে। আর এ দিন বিক্রি হবে ১৯ জুনের টিকিট। ১১ জুন বিক্রি হবে ২০ জুনের টিকিট। ১২ জুন বিক্রি হবে ২১ জুন থেকে। ১৩ জুন বিক্রি হবে ২২ জুনের টিকিট। ১৪ জুন বিক্রি হবে ২৩ জুনের টিকিট। ১৫ জুন বিক্রি হবে ২৪ জুনের টিকিট।

রেলওয়ে সূত্র আরও জানায়, ১১ জুন থেকে সকল আন্তঃনগর ট্রেন সাপ্তাহিক বন্ধের দিনও চলবে। ৭ জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে এ ঈদের সময়। একজন যাত্রীকে সর্বোচ্চ ৪ টি টিকিট দেয়া হবে। ঢাকা স্টেশনে ২৬ কাউন্টার খুলে এই অগ্রিম টিকিট বিক্রি করা হবে এর মধ্যে ২টিতে মহিলাদের সংরক্ষিত থাকবে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যেমে টিকিট কালো বাজারী প্রতিরোধ করার ব্যবস্থা করা হবে।

এছাড়া ১০ থেকে ১৫ জুন রেলের সকল কর্মকর্তা কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।









Leave a reply