বছরখানেক পর উইম্বলডনে ফেরার অপেক্ষায় সেরেনা

|

ছবি: সংগৃহীত

ইনজুরি কাটিয়ে প্রায় এক বছর পর আবারও উইম্বলডনের কোর্টে ফেরার অপেক্ষায় সেরেনা উইলিয়ামস। সম্পূর্ণ ফিট না হলেও সবুজ ঘাসে নিজের পুরনো দিন ফিরে পেতে মরিয়া ২৩ বারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী এই টেনিস তারকা। ২৭ জুন থেকে শুরু হওয়া এবারের আসরে অংশ নিতে এরই মধ্যে লন্ডনে পৌঁছেছেন সেরেনা।

সময়ের স্রোতে বদলেছে অনেক কিছু। এক সময়ের নারী টেনিসের শীর্ষ বাছাই সেরেনা উইলিয়ামসের বর্তমান র‍্যাঙ্কিং ১,২০৪। এই লম্বা সিরিয়ালের বোঝা নিয়েও উইম্বলডনের কোর্টে যখন ফিরবেন এই মার্কিনি, তাকে হিসেবের বাইরে রাখার সাধ্য নেই কারও। সবশেষ এই উইম্বলডন থেকেই ছিটকে যান ৪০ বছর বয়সী এই টেনিস তারকা। আলেকজান্দ্র্রা সানোভিচের কাছে হেরে বিদায় নিতে হয়েছিল সেরেনাকে।

তবে হারানো জৌলুস ফিরে পেতে সবুজ কোর্টে ঘাম ঝরিয়েছেন সেরেনা। একটু একটু করে শতভাগ ফিট হয়ে উইম্বলডনে নামার প্রত্যয় শোনান এই সাবেক নাম্বার ওয়ান। সেরেনা উইলিয়ামস বলেন, ঘাসের কোর্ট সবসময়ই বেশ কঠিন। তার উপর এখনো পুরোপুরি ফিট নই আমি। উইম্বলডনে কেমন খেলবো জানি না। তবে নিজেকে চাঙা রাখতেই কোর্টে নামবো আমি।

আয়োজকদের কঠিন সব সিদ্ধান্তের কারণে তালিকার প্রথম ২০ জনের তিনজনই পারছেন না খেলতে। সেই সাথে সেরেনার আশঙ্কা এটিপি এবং উইম্বলডন থেকে পয়েন্ট সরিয়ে নেয়ায় অনেকটাই প্রদর্শনীমূলক হতে পারে এবারের আসর।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply