প্রথম সেশনেই ৪ উইকেট, লড়াইয়ে ফিরলো টাইগাররা

|

ছবি: সংগৃহীত

সেন্ট লুসিয়া টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনটি নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। খালেদ আহমেদের জোড়া আঘাতের সাথে শরিফুল ও মিরাজের নৈপুণ্যে ক্যারিবীয় ব্যাটিং লাইনআপের প্রথম ৪ উইকেট তুলে নিয়ে ভালোভাবেই ম্যাচে ফিরেছে সাকিব বাহিনী। ৪ উইকেটে ১৩৭ রান নিয়ে বাংলাদেশের প্রথম ইনিংসের চেয়ে ৯৭ রানে পিছিয়ে থেকে লাঞ্চ বিরতিতে গেছে স্বাগতিকরা।

গতকালের সংগ্রহ বিনা উইকেটে ৬৭ রান করে দিন শুরু করে উইন্ডিজ। বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রণহীন বোলিংয়ে উদ্বোধনী জুটিতেই শতরানের পার্টনারশিপ গড়েন জন ক্যাম্পবেল ও ক্রেগ ব্রাথওয়েট। শরিফুলের বলে ৪৫ রানে প্যাভিলিয়নে ফেরেন ক্যাম্পবেল। আর ৫১ রানে মেহেদী মিরাজের ঘূর্ণিতে কাঁটা পড়েন উইন্ডিজ অধিনায়ক ক্রেগ ব্রাথওয়েট। ক্যারিবীয় ব্যাটিং লাইনআপের এই সেরা ব্যাটারকে ফিরিয়ে দিয়েই মূলত টাইগারদের ম্যাচে ফেরার ক্ষেত্র তৈরি করেন মিরাজ। এরপর দৃশ্যপটে আবির্ভূত হন খালেদ আহমেদ। একই ওভারে ২২ রান করা রেমন রেইফার আর ক্রুমাহ বোনারকে শূন্য রানে ফেরান এই পেসার।

এর আগে, প্রথম দিনেই ২৩৪ রানে অলআউট হয় বাংলাদেশ। লিটন দাসের ফিফটি, তামিমের ৪৬ আর শান্ত, বিজয় ও শরিফুলদের ছোট ছোট ইনিংসে এই পুঁজি পায় অতিথিরা। বাংলাদেশের ইনিংসে ছিল না কোনো অর্ধশতকের জুটি।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply