অবশেষে ব্রেকথ্রু এনে দিলেন শরিফুল

|

ব্রেথওয়েট ও ক্যাম্পবেলের জুটি ভেঙেছেন শরিফুল। ছবি: সংগৃহীত

সেন্ট লুসিয়া টেস্টে টাইগারদের অবশেষে ব্রেকথ্রু এনে দিলেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। ক্রেগ ব্রেথওয়েট ও জন ক্যাম্পবেলের ১০০ রানের উদ্বোধনী জুটি ভাঙার মাধ্যমে টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন তিনি। বাংলাদেশের প্রথম ইনিংসে ২৩৪ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ এখন ১ উইকেট হারিয়ে ব্যাট করছে ১২৯ রান নিয়ে।

দুই টেলএন্ডার এবাদত হোসেন ও শরিফুল ইসলামের দৃঢ়তায় টাইগারদের প্রথম ইনিংস শেষ হয় ২৩৪ রানে। জবাবে ক্যারিবীয়দের উদ্বোধনী জুটিতেই যেন ক্ষুদ্র দেখাতে থাকে সাকিব বাহিনীর সংগ্রহ। উইন্ডিজ অধিনায়ক ক্রেগ ব্রেথওয়েট ও জন ক্যাম্পবেল বেশ স্বাচ্ছন্দ্যেই খেলতে থাকেন বাংলাদেশের বোলারদের। তাছাড়া বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রণহীন বোলিংও পারেনি এই দুই ব্যাটারের শুভ সূচনায় কাঁটা বিছাতে। শরিফুলের বলে ৪৫ রানে প্যাভিলিয়নে ফেরেন ক্যাম্পবেল। অন্যদিকে, ক্রেগ ব্রেথওয়েটের সাথে ক্রিজে এসেছেন রেমন রেইফার।

এর আগে, প্রথম দিনেই ২৩৪ রানে অলআউট হয় বাংলাদেশ। লিটন দাসের ফিফটি, তামিমের ৪৬ আর শান্ত, বিজয় ও শরিফুলদের ছোট ছোট ইনিংসে এই পুঁজি পায় অতিথিরা। বাংলাদেশের ইনিংসে ছিল না কোনো অর্ধশতকের জুঁটি। সেটা যে অনেকটাই অপ্রতুল, তা প্রকাশ পাচ্ছে উইন্ডিজের হাতে ৯ উইকেট নিয়ে মাত্র ১০৫ রানে পিছিয়ে থাকায়।

আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজে বসে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে কেক কাটলেন ক্রিকেটাররা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply