আর আপস করবে না মালয়েশিয়া, এ মাসেই ফিরতে হবে অবৈধ অভিবাসীদের

|

আহমাদুল কবির, মালয়েশিয়া:

এ মাসেই মালয়েশিয়া থেকে ফিরতে হবে অবৈধ অভিবাসীদের। ৩০ জুনের পর কোনো আপস নয়, বাড়ানো হবে না সময়সীমা, সাফ জানিয়ে দিয়েছেন দেশটির স্বারাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি হামজাহ জায়নুদিন।

শনিবার (২৫ জুন) এক বিবৃতিতে মালয়েশীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চলতি বছরের ২৩ জুন পর্যন্ত ২লক্ষ ৮২ হাজার ৫৮১ জন অবৈধ অভিবাসী নিজ দেশে ফিরে যেতে নিবন্ধিত হয়েছিলেন। এর মধ্যে এ পর্যন্ত ২ লক্ষ ৪৩ হাজার ২৭৯ জন অবৈধ অভিবাসী তাদের নিজ নিজ দেশে ফিরে গেছেন। তবে এর মধ্যে কতজন বাংলাদেশি ফেরত গেছেন তা নির্দিষ্ট করে বলেননি স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন, অবৈধ অভিবাসীদের ৩০ জুনের আগেই দেশে ফেরার জন্য নিবন্ধনের সুযোগ নেয়া উচিত। ইতোমধ্যে জারি করা নির্দেশাবলি কেউ যদি গ্রহণ করতে না চায়, এরপর অবৈধ অভিবাসী ও তাদের নিয়োগকর্তাদের গ্রেফতার করে আদালতে নিয়ে যাওয়া হবে।

উল্লেখ্য, অবৈধ অভিবাসীদের দেশে ফেরত বা কাজ করার সুযোগ (রিক্যালিব্রেসি কর্মসূচি) দিতে গত বছর এই কর্মসূচি চালু করা হয়েছিল।
গত বছরের ডিসেম্বরে বন্ধ হয়ে যাওয়া ওয়ার্কফোর্স রিক্যালিব্রেশন প্রোগ্রামের অধীনে মোট ৪ লক্ষ ১৮ হাজার ৫২৪ জন অবৈধ অভিবাসী দেশে কাজ করার জন্য নিবন্ধিত হয়েছেন।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply