আপনাদের জন্য প্রয়োজনে আমি আমার জীবনও দিয়ে দেবো: প্রধানমন্ত্রী

|

শিবচরের জনসভায় কথা বলছেন প্রধানমন্ত্রী।

পদ্মা সেতুর উদ্বোধন শেষ। জনসাধারণের জন্য সেতু খুলে দেয়া হবে রোববার (২৬ জুন) থেকে। শনিবার (২৫ জুন) দুপুরে মূল উদ্বোধনী অনুষ্ঠান শেষে কাঠাঁলবাড়ি ঘাটে শিবচরে আয়োজিত জনসভায় বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি বলেন, বাবা-মা ভাই সবাইকে হারিয়ে আমি আপনাদের পেয়েছি। আপনাদের মধ্যেই আমি পেয়েছি বাবা ও মায়ের স্নেহ। আপনাদের জীবন পরিবর্তনে আমি যেকোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত। আপনাদের জন্য প্রয়োজনে আমি আমার জীবনও দিয়ে দেবো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ২০০১ সালে আমি পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করি। কিন্তু খালেদা জিয়া এসে তা বন্ধ করে দিয়েছিল। পরে আবার ক্ষমতায় এসে শুরু করি। এখন মনে হচ্ছে খালেদা জিয়াকে বলি, আসুন, এসে দেখে যান পদ্মা সেতু নির্মিত হয়েছে কিনা।

দুর্নীতির অভিযোগের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিশ্ব ব্যাংকের কাছে তদবির করে, আমেরিকার কাছে তদবির করে পদ্মা সেতুর কাজ বন্ধ করে দেয়া হয়েছিল। বলা হয়েছিল, দুর্নীতি করা হয়েছে। কে দুর্নীতি করেছে? যে সেতুর সাথে মানুষের জীবন জাড়িত, ভাগ্য জড়িত সেই সেতু নিয়ে কে দুর্নীতি করেছে? তখন আমি ঘোষণা দিলাম, টাকা বন্ধ করে দিয়েছো ঠিক আছে। বাংলাদেশ বসে থাকে না। সেতু আমরা নিজের টাকায় করবো। তখন অনেকেই আমাকে বলেছিলেন আমি পারবো না।

পদ্মার পাড়ে বৃক্ষরোপন থেকে শুরু করে সামগ্রিকভাবে উৎপাদন বৃদ্ধির প্রতি জোর দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে অনেক দেশেই খাদ্যের অভাব দেখা গেছে। কিন্তু বাংলাদেশে যাতে খাদ্যের কোনো অভাব দেখা না দেয়। এক ইঞ্চি জমিও যাতে বাদ না থাকে। যার যা আছে সেখানেই বৃক্ষরোপন করুন, উৎপাদন বাড়ান। খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হবে বাংলাদেশ।

শেখ হাসিনা বলেন, আজ বাংলাদেশে যেমন আমরা খাদ্য, বিদ্যুৎ ও গৃহহীনদের জন্য বাসস্থানের ব্যবস্থা করেছি এবং ডিজিটাল বাংলাদেশ করে দিয়েছি। আরো উন্নত জীবন যেন আমাদের দেশের ছেলে-মেয়েরা পায় তার ব্যবস্থাও আমি করবো।

তিনি আরও বলেন, এই দেশ আপনাদের, এই দেশ আমাদের। জাতির পিতা আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন এবং এই দেশকে আমরা উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলবো।

আষাড় মাসে বন্যার প্রস্তুতি নেয়া হচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী। সরকার প্রস্তুতি নিচ্ছে, স্থানীয় সবাইকেও প্রস্তুতি নিতে বলেন তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply