পদ্মা সেতুর কারণে সারা বাংলাদেশেই বিনিয়োগ বাড়বে: সালমান এফ রহমান

|

কথা বলছেন সালমান ফজলুর রহমান।

শুরু হয়েছে বহু প্রতীক্ষিত পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান। শনিবার (২৫ জুন) সকাল থেকেই শুরু হয়েছে অনুষ্ঠান। সেখানে উপস্থিত ছিলেন একাদশ জাতীয় সংসদ সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান। পদ্মা সেতু নিয়ে তিনি বলেন, সেতুর কারণে আমাদের বিনিয়োগ বাড়বে। শুধু পদ্মার দুই পাড়েই না বা শুধু দক্ষিণাঞ্চলেই নয়, আমি মনে করি সারা বাংলাদেশেই এর ফলে বিনিয়োগ বাড়বে।

পদ্মা সেতু নিমার্ণে বিনিয়োগ বাড়ার কারণ ব্যাখ্যা করে তিনি বলে, যোগাযোগ হলো বিনিয়োগের ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ। এটা শুধু বাংলাদেশেই নয় এশিয়ান হাইওয়ের সাথেও এটি সম্পৃক্ত। তাই বিনিয়োগ বাড়বে।

এই সেতুর ফলে কোন খাতে বিনিয়োগ বাড়বে তা বলতে গিয়ে সালমান ফজলুর রহমান বলেন, বিশেষ করে কৃষি খাতে বিনিয়োগ বাড়বে পদ্মা সেতুর কারণে। কারণ দক্ষিণাঞ্চলের সাথে যোগাযোগ স্থাপন হয়ে গেছে। কৃষি খাত একটি নতুন সম্ভাবনা হতে চলেছে, প্রধানমন্ত্রী যেটি বারবার বলছেন, এগ্রো প্রসেসিং। এই জায়গায় তাই আমি মনে করি সম্ভাবনাটা আছে।

পদ্মা সেতু ভোটের রাজনীতিতে কেমন প্রভাব ফেলবে সাংবাদিকদের এমন প্রশ্নে সংসদ সদস্য বলেন, প্রভাব পড়বে অনেক বেশি। সবসময় আমরা বলে আসছি পদ্মার এই পাড় আর ওই পাড়। সবসময়ই কিন্তু আমরা এই পাড়ের মানুষ পেছনে পড়ে ছিলাম। পদ্মা সেতুর প্রভাব ওই পাড়ে তো পড়বেই, সেই সাথে এই পাড়ে আমরা যারা সংসদ সদস্য আছি তাদের ক্ষেত্রেও এই সেতু প্রভাব ফেলবে।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply