শেখ হাসিনা প্রমাণ করেছেন আমরা পারি, তাকে স্যালুট : কাদের

|

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু তৈরির মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমাণ করেছেন, আমরা পারি। তিনি জাতিকে আত্মবিশ্বাসী করেছেন। গর্বিত করেছেন। তাকে জানাই, স্যালুট। শনিবার সকালে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, পদ্মা সেতু বাংলাদেশের সম্মানের প্রতীকের পাশাপাশি এই সেতুর মাধ্যমে বাংলাদেশ তার অপমানের প্রতিশোধ নিয়েছে।

পদ্মা সেতু নির্মাণে প্রধানমন্ত্রীর দৃঢ় প্রত্যয়ের কথা উল্লেখ করে কাদের বলেন, গোটা বিশ্বে আজ আপনি প্রশংসিত। আপনি প্রমাণ করেছেন ইয়েস, উই ক্যান। আমরা পারি। আপনি যদি না থাকতেন এত কঠিন চ্যালেঞ্জ আমরা মোকাবেলা করতে পারতাম না।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দিকে চেয়ে পদ্মার দু’পাড়ের মানুষ পৈতৃক সম্পত্তি ছেড়ে দিয়েছে। নানা অসম্ভবকে সম্ভব করা একজনেরই কৃতিত্ব, তিনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। পদ্মা সেতুর সাথে কেনো তার নাম থাকবে না? সারা দেশের দাবি ছিল এটা। কিন্তু তিনি এই দাবি গ্রহণ করেননি। নাকচ করে দিয়েছেন। যে পদ্মা সেতুর জন্য আমার গোটা পরিবার এত অপমানিত, জাতি হিসেবে আমাকে অসম্মান করা হয়েছে, সেখানে আমার নাম, আমার পরিবারের কারো নাম থাকবে না।

কাদের বলেন, আজকে এটাই সান্ত্বনা, কাগজে লিখো নাম ছিড়ে যাবে, ব্যানারে লিখো নাম মুছে যাবে, পাথরে লিখো নাম ক্ষয়ে যাবে, হৃদয়ে লিখো নাম রয়ে যাবে। যতদিন পদ্মা সেতু থাকবে ততদিন এ গ্রামবাংলায় সগৌরবে, অহংকারের সাথে আপনার নাম উচ্চারিত হবে।

বক্তব্যের শেষে ওবায়দুল কাদের আবৃত্তি করেন-
আবার যদি ইচ্ছে করে আবার আসি ফিরে
দুঃখ-সুখের ঢেউ খেলানো পদ্মা নদীর তীরে





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply