প্রধানমন্ত্রী দৃঢ় সিদ্ধান্ত না নিলে পদ্মা সেতু তৈরিতে ২০ বছর লাগতো: মন্ত্রিপরিষদ সচিব

|

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, আমরা গত ১১ বছর ধরে দেখেছি পদ্মা সেতু তৈরিতে কী দৃঢ় সংকল্প, দৃঢ় প্রত্যয়, দূরদর্শিতা এবং দৃঢ় সিদ্ধান্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়েছেন। তিনি এমন দৃঢ়তা না দেখালে এই সেতু তৈরিতে বিশ বছর লাগতো এবং খরচ হতো ১৫ বিলিয়ন ডলার। এই সময়ের মধ্যে, নির্ধারিত অর্থের মধ্যে ও আমাদের মর্যাদা উন্নত রেখে আমরা যে কাজটা সম্পন্ন করতে পেরেছি তার প্রধান ও একমাত্র কারিগর হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার (২৫ জুন) সকাল সাড়ে দশটার দিকে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের সূচনা বক্তব্য এসব কথা বলেন খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, আপনার বাইরে থেকে প্রধানমন্ত্রীর দৃঢ় প্রত্যয় ও সংকল্প সম্পর্কে শুনেছেন বা জেনেছেন। আমরা প্রত্যক্ষভাবে দেখেছি। আল্লাহর রহমতে তিনি এখান থেকে গিয়েই উদ্বোধন করবেন। এই সেতুর মাধ্যমে তিনি জাতিকে একতাবদ্ধ ও আত্মমর্যাদার অধিকারী করেছেন। আমরাও আশা করবো প্রধানমন্ত্রীর কাছ থেকে শিক্ষা নিয়ে দেশ ও জাতি গঠনে সর্বাত্মক চেষ্টা করবো।

এ সময় পদ্মা সেতুর দুই পারের মানুষদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তের পর তারা যেভাবে সহায়তা করেছেন সেটা অকল্পনীয়। বিশেষ করে মুন্সিগঞ্জের পারের মানুষ। তারা প্রত্যক্ষভাবে পদ্মা সেতুর সুবিধাভোগী নয় কিন্তু কারও মধ্যে কোনো ক্ষোভ দেখিনি। তারা বলেছে, বাপ-দাদার ভিটে দিয়েও গর্বিত অনুভব করছি। আমি ভিটেহারা হচ্ছি কিন্তু আমাদের ভিটের ওপর পদ্মা সেতু হচ্ছে।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply