লিটনের ফিফটিতে দুইশো পার করলো বাংলাদেশ

|

লিটন দাস। ফাইল ছবি।

সেন্ট লুসিয়া টেস্টে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। লিটন দাসের পাল্টা আক্রমণে গড়া ইনিংসে দুইশো রান অতিক্রম করতে পেরেছে টাইগাররা। শেষ খবর পর্যন্ত, বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটে ২০৯ রান।

টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় স্বাগতিকরা। ড্যারেন সামি স্টেডিয়ামে তামিম-জয়ের সতর্ক জুটি ভাঙে ৪১ রানে। অভিষিক্ত এন্ডারসন ফিলিপসকে ১০ রানে উইকেট দিয়ে আসেন মাহমুদুল জয়। তবে, শুরু থেকে উইকেটের চারদিকে স্ট্রোকের ফুলঝুরি ছুটিয়ে গেছেন তামিম ইকবাল। হাফ সেঞ্চুরি যখন পেয়েই যাবেন, তখনই টাইমিংয়ে করে ফেলেন গড়বড়। ৯ চারে ৪৬ রান করে আলজারি জোসেফের শিকার হন তামিম। পরে নাজমুল হোসেন শান্তর সাথে প্রতিরোধ গড়েন ৮ বছর আগে এই সেন্ট লুসিয়ায় সবশেষ টেস্ট খেলা এনামুল হক বিজয়।

তবে বিরতির পরই যেন মনোসংযোগে ব্যাঘাত ঘটে শান্ত ও বিজয়ের। ৩৩ বলে ৫টি বাউন্ডারির সাহায্যে ২৩ রান করা বিজয় পরাস্ত হন অভিষিক্ত পেসার অ্যান্ডারসন ফিলিপসের বলে। অন্যদিকে সতর্কভাবে ব্যাট করতে থাকা নাজমুল হোসেন শান্ত আউট হন কাইল মেয়ার্সের বলে ৭৩ বলে ২৬ রান করে। এরপর জ্যাডেন সিলসের বলে মাত্র ৮ রানেই প্লেইড অন হয়ে সাকিব ফিরে গেলে ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ। নুরুল হাসান সোহান ও মেহেদী হাসান মিরাজও প্যাভিলিয়নে দ্রুতই ফেরেন। একদিক আগলে পাল্টা আক্রমণ করতে থাকেন টেস্টে দুর্দান্ত ফর্মে থাকা লিটন দাস। ৮টি বাউন্ডারির সাহায্যে ৫৩ রানের ঝলমলে ইনিংস খেলে তিনি আউট হন আলজারি জোসেফের বলে। এখন শরীফুল ও এবাদর চালিয়ে যাচ্ছেন টেল এন্ডের লড়াই।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply