পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে শহরজুড়ে ঢাবি শিক্ষার্থীদের গীতিনাট্য

|

পদ্মা সেতু নিয়ে একটি গীতিনাট্য পরিবেশন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরমেন্স বিভাগের শিক্ষার্থী তানভীর হাসান সৈকতের পরিচালনায় গ্রিক কমেডির আদলে এ গীতিনাট্য পরিবেশিত হয়। তানভীর ছাত্রলীগের নেতা এবং বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক সদস্য।

শুক্রবার (২৪ জুন) সকাল ১০টায় কারওয়ান বাজারে নাটকটির প্রথম শো হয়। এ ছাড়া ১১টায় যাত্রাবাড়ী, দুপুর ১২টায় কমলাপুর রেলওয়ে স্টেশন, বিকেল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল, বিকেল ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারে এবং সন্ধ্যা ৬টায় টিএসসিতে (রাজু ভাস্কর্য) এ গীতিনাট্য পরিবেশিত হয়।

নাটকের নির্দেশক সৈকত বলেন, সব ষড়যন্ত্র, গুজব রুখে দিয়ে স্বপ্ন, সাহস ও গর্বের পদ্মা সেতুর উদ্বোধন হচ্ছে আগামীকাল। দেশের এ উৎসবমুখর অর্জনে একটি দেশীয় সাংস্কৃতিক আয়োজন করতে চাচ্ছি, যার মাধ্যমে বাংলার খেটে খাওয়া মানুষের কাছে এ উৎসবের বার্তা নিয়ে যেতে চাই।

করোনাভাইরাসের মহামারিতে লকডাউনের সময় টানা ১২১ দিন টিএসসি এলাকায় মানুষের মাঝে দুবেলা খাবার কার্যক্রম পরিচালনা করে জাতিসংঘ থেকে ‘রিয়েল লাইফ হিরো’ স্বীকৃতি পান তানভীর হাসান সৈকত। এছাড়া সৈকতের নিজস্ব উদ্যোগে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান গেটে ময়লার ভাগাড় সরিয়ে উন্মুক্ত পাঠাগার স্থাপনসহ নানা সমাজসেবামূলক কর্মকাণ্ড করে বিভিন্ন সময় আলোচনায় এসেছেন তানভীর।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply