এ যেন এক অজানা সালমান খান!

|

আইফা অ্যাওয়ার্ড ২০২২ এ সালমান খান। (ছবি: সংগৃহীত)

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা সালমান খান। নাম, খ্যাতি, যশ, অর্থ- কী নেই ভাইজানের! পাশাপাশি বিশ্বজুড়ে কোটি কোটি অনুরাগীর ভালোবাসা তো রয়েছেই। তবে এই অভিনেতাও একসময় চরম অর্থকষ্টের মুখোমুখি হয়েছিলেন। অবস্থা এতোটাই খারাপ ছিল যে, কাপড় কেনার সামর্থ্যও ছিল না তার। সম্প্রতি প্রকাশিত এক ভিডিওতে নিজের অভাবের কথা অকপটে স্বীকার করেন সালমান খান।

চলতি মাসের শুরুতেই আবুধাবিতে আয়োজন করা হয়েছিল আইফা অ্যাওয়ার্ড ২০২২। ২৫ জুন রাতে ভারতের একটি বেসরকারী টিভি চ্যানেলে সম্প্রচারিত হবে এটি। সেই চ্যানেলের পক্ষ থেকে শেয়ার করা এক প্রোমোয় কাঁদতে দেখা গেলো সালমান খানকে।

জানা গেছে, আইফা অ্যাওয়ার্ড ২০২২ এর মঞ্চে উপস্থাপনা করতে গিয়ে আবেগতাড়িত হয়ে পড়েন বলিউড ভাইজান। আইফার মঞ্চে তার ক্যারিয়ার গড়ে তোলা, সাফল্য ও জীবনের কঠিন সময়ে যারা পাশে ছিলেন তাদেরকে ধন্যবাদ জানান। মঞ্চে পুরোনো এক অভিজ্ঞতাও শেয়ার করেন ভাইজান।

এক ভিডিও ক্লিপে রীতেশ দেশমুখকে দেখা যায় সালমানের দিকে প্রশ্ন ছুঁড়ে দিতে, তোমার জীবনের সবচেয়ে স্মরণীয় মুহূর্ত কী?

সেই প্রশ্নের জবাবে সালমান বলেন, একটা সময় যখন আমার কাছে কোনো টাকা ছিল না, তখন একবার সুনীল শেঠির কাপড়ের দোকানে গিয়েছিলাম। খুবই দামি দোকান, টি-শার্ট বা একটা জিন্স কেনার থেকে বেশি টাকা সেই সময় আমার কাছে ছিল না। সুনীল বুঝেছিল যে আমার কাছে কোনো টাকা নেই। তাই ও আমাকে তখন একটি বেশ দামি স্টোন ওয়াশড টি-শার্ট উপহার দিয়েছিল। সঙ্গে দেখেছিল একটি মানিব্যাগের দিকেও আমার চোখ গিয়েছে।

এ কথা বলার সময় জলে চোখ ভিজে ওঠে সালমানের। এগিয়ে যান মঞ্চের আরেকপাশে দাঁড়িয়ে থাকা সুনীল-পুত্র আহান শেঠির দিকে। আহান সালমানকে জড়িয়ে ধরেন।

এ ভিডিও প্রকাশ হওয়ার পর মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগমাধ্যমে। বিষয়টি বেশ তোলপাড় ফেলেছে সালমান ভক্তদের মনে। বলিউড ভাইজানের এমন জবাবে ভক্তি যেনো আরও বেড়েছে। কেউ কেউ বিস্ময় প্রকাশ করেছেন। সুনীলেরও বেশ প্রশংসা করেন বলিউড অনুরাগীরা।

ওইদিন সালমান আরও জানান, তার ক্যারিয়ারে যখন ফ্লপ সিনেমার ছড়াছড়ি তখন তাকে টেনে তুলেন বনি কাপুর। বনি কাপুরকে সালমান তার ক্যারিয়ারের সাফল্যের কারিগরও বলেন। এ সময় আইফার মঞ্চে বলিউড এই সুপারস্টার পরিচালক বনি কাপুরকেও ধন্যবাদ জানান।

বলিউড তারকাদের জীবন নিয়ে সাধারণ মানুষের থাকে নানা রকম চিন্তাভাবনা। অনেকেই মনে করেন, তারকারা সোনার চামচ মুখে নিয়ে জন্ম নেন বা সেভাবেই তারা তাদের জীবন কাটান। তবে সবার এমন ধারণাও যে ভুল, সেটিই যেনো বারবার প্রমাণ করে মাঝে মাঝে তারকাদের দেয়া এমন কোনো বক্তব্যগুলো।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply