পদ্মা সেতুর উদ্বোধন; বাংলাদেশকে অভিনন্দন জানালো বাইডেন প্রশাসন

|

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বাংলাদেশকে যুক্তরাষ্ট্রের অভিনন্দন। (ছবি: সংগৃহীত)

এখন শুধু রাত পোহানোর অপেক্ষা, শনিবার (২৫ জুন) সকালে এক নতুন ইতিহাসের স্বাক্ষী হতে যাচ্ছে বাংলাদেশ। উদ্বোধন করা হবে কোটি বাঙ্গালীর স্বপ্নের পদ্মা সেতু। এমন মাহেন্দ্রক্ষণের আগে বাংলাদেশকে এই মেগা স্ট্রাকচার নির্মাণের জন্য অভিনন্দন জানিয়েছে যুক্তরাষ্ট্র।

বৃহস্পতিবার (২৪ জুন) সকালে ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাস থেকে প্রেরিত এক মিডিয়া নোটে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বাংলাদেশকে শুভেচ্ছা জানিয়ে বলা হয়েছে,পদ্মা সেতু উদ্বোধনের স্মরণীয় এই মুহূর্তে বাংলাদেশকে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে অনেক অভিনন্দন। বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে দীর্ঘমেয়াদী যোগাযোগ অবকাঠামোর ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। পদ্মা সেতু বাংলাদেশের অভ্যন্তরে আরও নতুন ও গুরুত্বপূর্ণ সংযোগ হিসেবে কাজ করবে, যাতে বাংলাদেশিদের জীবনের মান ও ব্যবসায় ব্যাপক উন্নতি আসন্ন। এটি দক্ষিণ এশিয়ায় আঞ্চলিক যোগাযোগ বৃদ্ধিতে বাংলাদেশের নেতৃত্বের এক দারুন উদাহরণ এটি।

প্রসঙ্গত, শনিবার (২৫ জুন) সকালে স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানের সকল প্রস্ততি ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। পদ্মার দুই পাড়ের ২১ জেলার মানুষ এখন সময় গুণছেন সেই বহুল আকাঙ্ক্ষিত এই সেতু উদ্বোধনের।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply