আসামি ধরতে না পারায় আদালতের কাছে ক্ষমা চাইলেন ওসি

|

স্টাফ করেসপনডেন্ট, চাঁপাইনবাবগঞ্জ:

চেক জালিয়াতি মামলার আসামিকে গ্রেফতার করতে না পারায় আদালতে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানার অফিসার ইন চার্জ (ওসি) এমরান হোসেন। গ্রেফতার ওয়ারেন্ট তামিল না করায়, চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে ক্ষমা চান এমরান হোসেন।

পাঁচ মাস আগে চেক জালিয়াতির একটি মামলায় আসামির বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করেন আদালত। এতদিনেও সেটি তামিল না করায় ওসি এমরানকে আদালতে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়। বৃহস্পতিবার (২৩ জুন) ওসি আদালতে উপস্থিত হয়ে অভিযোগের ব্যাখ্যা দিয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন। এসময় আদালত তাকে ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড না করতে সতর্ক করে ক্ষমা করে দেন।

জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গত ২০২১ সালের ১৯ জুলাই একটি চেক জালিয়াতির মামলা হয়। চলতি বছরের ৮ ফেব্রুয়ারি আসামির বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যুর আদেশ দেন আদালত। তবে ৫ মাস পেরিয়ে গেলেও ওয়ারেন্ট অনুয়ায়ী কোনো ব্যবস্থা নেয়নি পুলিশ। এমনকি কী কারণে ব্যবস্থা নেওয়া হয়নি তাও আদালতের কাছে ব্যাখ্যা করেননি ওসি। একে আদালত অবমাননার শামিল গণ্য করে তাকে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়।

তবে আদালতে ক্ষমা চাওয়ার বিষয়টি স্বীকার করেননি ওসি। তিনি বলেন, আদালতে ক্ষমা চাওয়ার কথা সঠিক নয়। বরং আসামির নাম-ঠিকানা সঠিক না থাকায় তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে নির্দেশমতো আদালতে হাজির হয়ে মামলার অগ্রগতি তুলে ধরার কথা স্বীকার করেন তিনি। অচিরেই মামলাটির বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply