প্রিমিয়ার হলো ওয়েস্টওয়ার্ল্ড সিজন ৪ এর

|

একসাথে ওয়েস্টওয়ার্ল্ড সিজন ফোরের কাস্টরা।

আমেরিকান সাই-ফাই টিভি সিরিজ ওয়েস্টওয়ার্ল্ডের চতুর্থ সিজন মুক্তি পাবে আগামী ২৬ জুন। যা নিয়ে এখন চলছে জোর প্রস্তুতি। এরই মধ্যে অনুষ্ঠিত হয়ে গেলো সিরিজের নতুন সিজনের প্রিমিয়ার শো।

বুধবার (২২ জুন) নিউইয়র্কে অনুষ্ঠিত হলো জনপ্রিয় টিভি সিরিজ ওয়েস্টওয়ার্ল্ডের চতুর্থ সিজন এর প্রিমিয়ার শো। সেখানে উপস্থিত ছিলেন সিরিজের পরিচালক জোনাথন নোলান এবং লিসা জয়সহ সিরিজ সংশ্লিষ্ট সকলেই।      

সিরিজটি একই নামের ১৯৭৩ সালের চলচ্চিত্র ও ১৯৭৬ সালের ফিউচারওয়ার্ল্ডের সিক্যুয়াল এর উপর ভিত্তি করে তৈরি এটি। ওয়েস্টওয়ার্ল্ড সিরিজটি মুক্তি পায় ২০১৬ সালে। এরপর একে একে এর দ্বিতীয় ও তৃতীয় সিজন মুক্তি পায় ২০১৮ ও ২০২০ সালে। এবার আসছে এর চতুর্থ সিজন। 

এবারের সিজনে রয়েছে একটি বিশেষ বার্তা। প্রযুক্তি আমাদের জীবনে কতোটা প্রভাব ফেলে তারই একটি সতর্কতামূলক গল্প বলে নতুন সিজনকে অভিহিত করেছেন অভিনেত্রী ইভান র‍্যাচেল উড।

র‍্যাচেল বলেন, সিরিজ দেখে এখন দর্শক হয়তো ভাবতে পারে যে, আমরা যা তৈরি করেছি তাতে হয়তো সিরিজের অর্থ বোঝাতে সক্ষম হইনি। তবে আমি বিশ্বাস করি যে আজ থেকে দশ বছর পর দর্শক যখন আবার এ সিরিজটি দেখবে তখন ঠিকই এর অর্থ খুঁজে পাবে। 

সিরিজে অভিনেতা জেফরি রাইট অভিনয় করেছেন অ্যান্ড্রয়েড বার্নার্ড লোর চরিত্রে। সিরিজ সম্পর্কে তিনি বলেন, আমি মনে করি আমরা প্রযুক্তি থেকে যখন দূরে ছিলাম তখনই ভাল ছিলাম। কারণ প্রযুক্তি দিন দিন আমাদের নেশার মতো আসক্ত করে তুলছে। এটি আমাদের পারিবারিক সম্পর্কগুলোকে নষ্ট করে দিচ্ছে। কয়েক বছর পর হয়ত আমরা বুঝবো যে আসলে আমরা কী করেছি বা কীভাবে নিজেদের সময় নষ্ট করেছি।   

সিরিজে সোশ্যাল মিডিয়ার অপব্যবহার নিয়ে উঠে এসেছে অনেক ধরনের বার্তা। এ প্রসঙ্গে অভিনেতা অ্যারন পল বলেন, আমি মনে করি সোশ্যাল মিডিয়ার অপব্যবহার করা নিয়ে আলোচনা না করাটা দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দেয়। সোশ্যাল মিডিয়ার থেকে যতটা সম্ভব দূরে থাকার জন্য আমি আমার ফোন বন্ধ রাখার চেষ্টা করি। তবে এসব নিয়ে পরিচালকদের আরও গল্প তৈরি করা উচিত বলে আমি মনে করি। 

সব কিছু ঠিক থাকলে আগামী ২৬ জুন এইচবিও ম্যাক্সে মুক্তি পাবে ওয়েস্টওয়ার্ল্ড সিজন ফোর।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply