হত্যা মামলায় বিচারের মুখোমুখি হতে হবে ম্যারাডোনার ৮ চিকিৎসককে

|

ছবি: সংগৃহীত

কিংবদন্তি ফুটবলার ডিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে বিচারের মুখোমুখি হতে হবে ম্যারাডোনার ৮ চিকিৎসককে। এমনটাই জানিয়েছে আর্জেন্টিনার পেনাল কোড। তাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, অসুস্থ ম্যারাডোনার চিকিৎসায় ইচ্ছাকৃত অবহেলা করেছিলেন তারা।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, ২০২০ সালের ২৫ নভেম্বর গোটা বিশ্বকে নাড়িয়ে দিয়ে মৃত্যুবরণ করেছিলেন ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। কিন্তু তার মৃত্যু নিয়ে রহস্য যেন থামছেই না। এবার চিকিৎসায় অবহেলার অভিযোগে কাঠগড়ায় উঠতে হবে ম্যারাডোনার ৮ চিকিৎসককে। অবহেলা ও অনিয়মের প্রমাণ পাওয়ার পর এটিকে হত্যাকাণ্ড আখ্যা দিয়ে এমনটাই নির্দেশ দিয়েছে দেশটির আদালত।

চিকিৎসায় অবহেলার দায়ে অভিযুক্তদের মধ্যে রয়েছেন, ম্যারাডোনার ব্যাক্তিগত চিকিৎসক ও নিউরোসার্জন লিওপোল্ডো লুক, মনোবিদ অগাস্টিনা কোসাচোভ, ২ জন চিকিৎসক ও ৩ জন নার্স। অভিযুক্ত এই ৮ জন হত্যা মামলায় বিচারের মুখোমুখি হবে আদালতের।

ফুটবল কিংবদন্তি ম্যারাডোনার মৃত্যুতে অবহেলার অভিযোগ ওঠার পর তদন্ত কমিটি গঠন করে আর্জেন্টিনা। ২০ জনের এই বিশেষজ্ঞ টিম জানায়, ইচ্ছাকৃত অবহেলা করেছিলেন ম্যারাডোনার চিকিৎসায় যুক্ত মেডিকেল টিমের সদস্যরা। সঠিক চিকিৎসা দেয়া হলে বেচে থা্কার সুযোগ ছিল তার। একই সিদ্ধান্তে পৌঁছেছে দেশটর আদালতও।

আর্জেন্টিনার পেনাল কোড অনুযায়ী, এ ধরনের অপরাধের জন্য ৮ থেকে ২৫ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে ম্যারাডোনার চিকিৎসকদের। যদিও বিচারের তারিখ এখনো নির্ধারণ করেনি আদালত। তবে ধারণা করা হচ্ছে ২০২৩ সালের শেষের দিকে অথবা ২০২৪ সালের মাঝামাঝি সময়ের মধ্যে বিচার কার্যক্রম শুরু করবে আর্জেন্টিনার আদালত।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply