ছবিতে লুকিয়ে রয়েছে একটি টিকটিকি, খুঁজে বের করার চ্যালেঞ্জ নিন

|

অপটিকাল ইলিউশনের নানা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ ভাইরাল! আমাদের মস্তিষ্ক ও চোখকে নাস্তানাবুদ করতে এই ধাঁধাগুলোর জুড়ি মেলা ভার। মানুষের মস্তিষ্ক একরকম চিন্তা করে, ঠিক চোখ সেই বিষয়টি কিন্তু দেখে অন্যরকম। এর ফলে সঠিক জিনিসটা আসলে কী, তার উত্তর দিতে বেগ পেতে হয়।

সোশ্যাল মিডিয়াজুড়ে এখন ছড়িয়ে রয়েছে এমনই বিভিন্ন ধরনের অপটিক্যাল ইলিউশন, যা নিয়ে নেটিজেনরা মগ্ন। আসলে এই ছবিগুলো এমনভাবেই তৈরি করা হয় যা মানুষের চোখের পরীক্ষা নেয়। সম্প্রতি এমনই একটি ছবি ভাইরাল হয়েছে যা মানুষের চোখের পাশাপাশি মস্তিষ্কের পরীক্ষাও নিয়ে চলেছে।

সোশ্যাল মিডিয়ায় একটি ছবি শেয়ার করে বলা হয়েছে, এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি টিকটিকি। আপনি কি পারবেন সেই টিকটিকিকে খুঁজে বের করতে? টিকটিকি খুঁজতে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে।

ছবিতে খুব স্পষ্টভাবেই দেখা যাচ্ছে একটি গাছের ডাল। তাতে টিকটিকি কোথায়? মজাটা এখানেই। ছবিতে লুকিয়ে রয়েছে আস্ত এক টিকটিকি। খুব সহজেই সে চোখে পড়বে না। অনেকেই প্রথমবারেই খুঁজে বের করতে পারেনি প্রাণীটিকে। অনেকে আবার ভেবেছেন, ব্যাপারটাই মিথ্যা! কোনো টিকটিকিই নেই। কিন্তু এই ছবিতে সত্যিই লুকিয়ে রয়েছে একটি টিকটিকি। উত্তর খুঁজতে হলে অত্যন্ত মাথা খাটিয়ে দেখতে হবে।

চোখ আর মাথা অত্যন্ত তীক্ষ্ণ হলে তবেই খুঁজে পাবেন ছবিতে লুকিয়ে থাকা টিকটিকি। একঝলকে ছবি দেখে সহজেই তার হদিশ মিলবে না! এই ছবিতে সকলের চোখ প্রথমেই যাচ্ছে গাছের ডালের দিকে। এর ফলে লুকিয়ে থাকা টিকটিকি খুঁজে বের করতে পারছেন না কেউ। ভালো করে দেখতে হবে ডালটিকে। একেবারে চোখের সামনেই রয়েছে সেই প্রাণী।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply