নিউইয়র্কে শতাধিক মোটরসাইকেল ধ্বংস

|

ছবি: সংগৃহীত

নিউইয়র্কে একসাথে ধ্বংস করা হলো শতাধিক মোটরসাইকেল। নামি-দামি ব্রান্ডের এসব মোটরসাইকেল বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়। শহরটিতে নিষিদ্ধ ডার্ট বাইক। এসব বাইক’ই জব্দ করে গুঁড়িয়ে দিয়েছে নিউইয়র্ক পুলিশ। শহরে নিষিদ্ধ বাইক ব্যবহার বন্ধ করতেই এ উদ্যোগ কর্তৃপক্ষের। খবর নিউইয়র্ক পোস্টের।

নামি-দামি ব্রান্ডের এক একটি বাইকের মূল্য হবে কয়েক লাখ টাকা। সিটি মেয়রের উপস্থিতিতে নিউইয়র্ক পুলিশ একসাথে চূর্ণ-বিচূর্ণ করে দেয় শতাধিক মোটরসাইকেল। ধ্বংস করা এসব মোটরসাইকেল মূলত ডার্ট বাইক, যা নিউইয়র্ক শহরে নিষিদ্ধ। চলতি বছর অন্তত দুই হাজার ডার্ট বাইক জব্দ করেছে শহরটির পুলিশ, যার মধ্যে প্রথম দফায় গুঁড়িয়ে দেয়া হলো শতাধিক বাইক।

অন্যান্য মোটরসাইকেলের চেয়ে ডার্ট বাইকের শব্দ কয়েকগুণ বেশি। নিউইয়র্কের মেয়রের দাবি, এসব বাইক সাধারণ মানুষের জন্য বিরক্তিকর আর বিপজ্জনক। এ কারণেই ধ্বংস করা হয়েছে মোটরসাইকেলগুলো।

নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস বলেন, এসব বাইক শুধু বিরক্তিকরই নয়, বিপজ্জনকও। কিন্তু তারপরও প্রতিদিনই রাস্তায় এ বাইকগুলো আমাদের দেখতে হয়, এর বিরক্তিকর শব্দ শুনতে হয়। এসব বাইক আমাদের জীবনযাপনের শান্তি নষ্ট করে। কাজেই এসব বাইক আমরা নিউইয়র্কের রাস্তায় কোনোভাবেই চলতে দেবো না।

সাধারণত পাহাড়ি আর কাঁচা রাস্তায় চালানো হয় ডার্ট বাইক। অনেক শহরেই এ বাইক নিষিদ্ধ।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply