দুই মাস বিরতির পর আবারও চালু হলো টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম

|

প্রায় দুই মাস বিরতির পর আবারও চালু হলো ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম। ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের এক কোটি পরিবার পাবে তিনটি পণ্য। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির ৪০টি ওয়ার্ডে এই কার্যক্রম শুরুর কথা ছিল। তবে প্রস্তুতি না থাকায় শুরুর দিনে অনেক স্থানেই পণ্য সরবরাহ করতে পারেনি টিসিবি। বিক্রি কার্যক্রম চলবে আগামী ৫ জুলাই পর্যন্ত।

বাজারে যখন সব পণ্যের দামে উত্তাপ, ঠিক তখন কিছুটা কম দামে পণ্য নিয়ে হাজির হয়েছে টিসিবি। ট্রাক সেল নয়, এবার বিক্রি ব্যবস্থায় এসেছে ভিন্নতা। শুধুমাত্র ফ্যামেলি কার্ডধারীরাই পাচ্ছেন পণ্য।

এই দফায় একজন ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল এবং এক কেজি চিনি কিনতে পারবেন। প্রতিকেজি তেল ১১০ টাকা, মশুর ডাল ৬৫ এবং চিনির দাম নির্ধারণ করা হয়েছে ৫৫ টাকা। বলা হচ্ছে, ‘টিসিবি সেবা’ অ্যাপস এর মাধ্যমে নাম তালিকাভূক্ত করা হয়।

কার্ড দেয়ার ক্ষেত্রে দায়িত্ব পালন করেন স্ব স্ব স্থানীয় কাউন্সিলর। দাবি করা হয়, তালিকায় নাম তোলার ক্ষেত্রে কোনো অনিয়মের আশ্রয় নেয়া হয়নি।

মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ, মুন্সিগঞ্জসহ কিছু জেলায় পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হবে ২৬ জুন। আর বন্যার কারণে সিলেট বিভাগে স্থগিত থাকছে বিক্রি কার্যক্রম।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply