১০ হাজার টাকা মুচলেকায় ইমরানের জামিন

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির মামলায় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার আদালতে আত্মসমর্পণ করেছেন। তার সাথে সনাতন উল্লাস নামে আরও একজন ছিলেন। আত্মসমর্পণের পর উভয়ে জামিন আবেদন করলে আদালত সেটি মঞ্জুর করেন।

বৃহস্পতিবার সকালে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ছাবিদুল ইসলামের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত ১০ হাজার টাকা মুচলেকা রেখে আগামী ২৬ অক্টোবর পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেন।

এর আগে গতকাল ঢাকার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শেখ ছামিদুল ইসলামের আদালত ইমরানের পূর্ববর্তী জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে স্লোগান দেয়ার অভিযোগে গত ৩১ মে ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক মো. গোলাম রব্বানী বাদী হয়ে ঢাকা মহানগর হাকিম এসএম মাসুদ জামানের আদালতে মামলাটি দায়ের করেন।

আদালত মামলাটি আমলে নিয়ে ১৬ জুলাইয়ের মধ্যে আসামি ইমরান এইচ সরকারকে হাজির হওয়ার জন্য সমন জারির নির্দেশ দেন। এ মামলায় সনাতন উল্লাস নামে আরেকজনকেও আসামি করা হয়। সনাতন উল্লাসের বিরুদ্ধে অভিযোগ- তিনি ওইদিন গণজাগরণ মঞ্চের মিছিলে নেতৃত্ব দিয়েছিলেন।

মামলার অভিযোগে বলা হয়, গণজাগরণ মঞ্চের কর্মীরা গত ২৮ মে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে থেকে রাজু ভাস্কর্য পর্যন্ত মিছিল নিয়ে যায়। ভাস্কর্য নিয়ে অপরাজনীতির প্রতিবাদে করা এ মশাল মিছিলে নেতৃত্ব দেন ইমরান এইচ সরকার। এ সময় সনাতন উল্লাস মিছিলে কটূক্তিমূলক স্লোগান দেন।

/কিউএস









Leave a reply