বর্তমানে ভারতীয় ক্রিকেটই সবচেয়ে শক্তিশালী, স্বীকার করলেন আফ্রিদি

|

ভারতীয় খেলোয়াড় ভিরাট কোহলির সাথে পাকিস্তানি খেলোয়াড় শহীদ আফ্রিদি। ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির মতে, ক্রিকেটের সব থেকে বড় বাজার এখন ভারতে। ফলে ভারতীয় ক্রিকেট এত শক্তিশালী হয়ে উঠেছে যে, তাদের ঘরোয়া লিগের (আইপিএল) জন্য আলাদা করে সূচী দিতে বাধ্য হয়েছে আইসিসি।

বর্তমান ক্রিকেট বিশ্বে সব থেকে বড় ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএল। ক্রিকেটপ্রেমী থেকে শুরু করে সমর্থক সকলেই অপেক্ষা করে বসে থাকেন এই আসরের জন্য। বিশ্বের সকল প্রান্তের তারকা ক্রিকেটারদের দেখা মেলে এই লিগে। কিন্তু, পাকিস্তানি খেলোয়াড়রা সুযোগ পান না আইপিএলে। রাজনৈতিক বিবাদই এর বড় কারণ তা সকলেরই জানা।

ক্রিকেটারদের আন্তর্জাতিক সিরিজে দেশের হয়ে না খেলে আইপিএলে খেলার নজিরও আছে অনেক। এমতাবস্থায় আইপিএল চলাকালীন সময়ে আর কোনো আন্তর্জাতিক সিরিজ বা লিগ আয়োজন না করার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। আর যদি সত্যিই তা হয় তাহলে আইপিএল চলাকালীন সময়ে যে পাকিস্তানি খেলোয়াড়দের কপাল পুড়বে তাতে কোনো সন্দেহ নেই। তবে এ বিষয়ে ভারতীয় ক্রিকেটের প্রশংসা করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

আফ্রিদি বলেন, ক্রিকেটে এখন বাজার ও অর্থনীতিই আসল। ভারতেই যে এখন ক্রিকেটের সবচেয়ে বড় বাজার, এটা নিয়ে কোনো সন্দেহ নেই। ওরা যা বলবে যেটাই হবে। একজন ক্রিকেটারের আইপিএল খেলে ধনী হওয়া খুবই সহজ কাজ এখন।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply