সরগরম ইউরোপীয় ফুটবলের দলবদল বাজার, কে যাচ্ছেন কোন দলে

|

ম্যানচেস্টার সিটির জার্সি গায়ে জেসুস ও স্টারলিং। ছবি: সংগৃহীত

জমে উঠেছে ইউরোপিয়ান ফুটবলের দলবদল। কারিম বেনজেমার ব্যাকআপ খুঁজছে রিয়াল মাদ্রিদ। সেই তালিকায় নাকি আছেন ইন্টার মিলানের অভিজ্ঞ স্ট্রাইাকার এডিন জেকো। ইন্টার মিলানের হয়ে গত মৌসুমের ১৭ গোল করলেও মূল একাদশে নিয়মিত নন ৩৬ বছর বয়সি এই খেলোয়াড়। বেনজেমা ইনজুরিতে পড়লে তার বিকল্প হিসেবে পরীক্ষিত এই স্কোরারের সার্ভিস চান রিয়াল কোচ অ্যানচেলোত্তি।

ফরোয়ার্ডের খোঁজে আছে ইংলিশ জায়ান্ট চেলসিও। লুকাকুর বদলি হিসেবে ম্যানসিটির ইংলিশ তারকা রাহিম স্টারলিংকে চায় ব্লুরা। স্কোয়াডে হ্যালান্ড যুক্ত হওয়ায়, উপযুক্ত ট্রান্সফার ফি’তে চেলসির প্রস্তাবে রাজি হওয়ার কথা ম্যানসিটির।

ম্যানচেস্টার সিটি ছাড়তে মরিয়া আরেক স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। একাধিক ক্লাব যোগাযোগ করলেও আর্সেনালের সাথে কথা নাকি অনেক দূর এগিয়েছে এই ব্রাজিলিয়ানের। জেসুসের জন্য ৫০ মিলিয়ন পাউন্ড চায় সিটিজেনরা।

দলবদলের বাজারে সরব ম্যানচেস্টার ইউনাইটেডও। সাবেক ক্লাব আয়াক্স থেকে ব্রাজিলিয়ান উইঙ্গার অ্যান্টনিকে দলে ভেড়াতে চান রেড ডেভিল কোচ এরিক টেন হাগ। এছাড়াও ডেনিশ মিডফিল্ডার এরিকসনের সার্ভিসও পেতে চায় ম্যানইউ। তবে এরিকসনের প্রথম পছন্দ নাকি সাবেক ক্লাব টটেনহ্যাম। আরেক ইংলিশ ক্লাব নিউক্যাসল ইউনাইটেড বরুশিয়া ডর্টমুন্ড থেকে দলে নিতে চায় মিডফিল্ডার থ্রোগান হ্যাজার্ডকে।

আরও পড়ুন: স্পেনের আদালতে সাবেক বার্সেলোনা তারকার ২২ মাসের জেল

দলবদলের বাজারে আছে প্যারিস সেন্ট জার্মেইনও। ইন্টার মিলানের স্লোভাকিয়ান ডিফেন্ডার মিলান স্ক্রিনিয়ারকে পেতে ৬০ মিলিয়নের প্রস্তাব দিয়েছে ফ্রান্সের ক্লাবটি। কিন্তু এখনও পিএসজির প্রস্তাব গ্রহণ করেনি ইন্টার।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply