সামনে এলো দিন দ্য ডে’র ট্রেলার, ঈদুল আজহায় মুক্তি

|

ছবি: সংগৃহীত

অনেক অপেক্ষার পর মুক্তি পেলো জনপ্রিয় ঢালিউড জুটি অনন্ত জলিল ও বর্ষার বহুল প্রতীক্ষিত সিনেমা ‘দিন দ্য ডে’র অফিসিয়াল ট্রেলার। ট্রেলার প্রকাশের পরপরই সামাজিক যোগাযোগমাধ্যমে হুমড়ি খেয়ে পড়েন ভক্তরা। এর আগে দুর্বল ভিএফএক্সের কারণে দর্শক সমালোচনা ও হাস্যরসের শিকার হয় ট্রেলারটি। তখন অনন্ত বলেছিলেন, চূড়ান্ত ট্রেলারটি প্রকাশ হলে এসব সমালোচনা হবে না। আসলেই কি তাই?

সোয়া তিন মিনিটের এ ট্রেলারের বেশিরভাগ অংশজুড়েই রয়েছেন সিনেমার মূল চরিত্রে অভিনয় করা অনন্ত জলিল। রয়েছে, আকাশ ও স্থলপথে নানা আক্রমণের ব্যয়বহুল সব দৃশ্য। ১০০ কোটি টাকার বেশি বাজেটের এ সিনেমায় একজন চৌকস পুলিশ কর্মকর্তা হিসেবে দেখা যাবে এ চিত্রনায়ককে।

সিনেমায় অনন্তের চরিত্রের নাম এজে, আন্তর্জাতিক সংস্থার এক পুলিশ অফিসারের চরিত্রে সামনে আসবেন তিনি। নানারকম ভুল মতবাদে আসক্ত সন্ত্রাসীগোষ্ঠী দমন অভিযানে অংশ নেবেন তিনি। তার সঙ্গে অপারেশনে অংশ নেবেন পুলিশ কর্মকর্তা চরিত্রে অভিনয় করা চিত্রনায়িকা বর্ষা।

মূল গল্পে দেখা যাবে, বাংলাদেশ থেকে যারা প্রবাসে যান, তারা বিদেশে বিভিন্ন সমস্যার মুখোমুখি হন। বাংলাদেশ, তুরস্ক, আফগানিস্তান, ইরান এই চার দেশ মিলিয়ে ‘দিন দ্য ডে’ সিনেমায় উঠে আসবে সেই সব লোহমর্ষক প্রেক্ষাপট।

ইরানি নির্মাতা অতশ জমজমের পরিচালনায় নির্মিত এ সিনেমায় ইসলাম ধর্মের সঠিক ও সুন্দর বার্তা তুলে ধরা হয়েছে। অত্যাধুনিক সব প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে এ সিনেমায় নিজেই নিজেকে ছাড়িয়ে গেছেন অনন্ত জলিল। তার দাবি, সিনেমাটি হলিউডের সিনেমার চেয়ে কোনো অংশে কম নয়।

অফিসিয়াল ট্রেলার প্রকাশের পর মিডিয়াপাড়ায় প্রশংসার জোয়ারে ভাসছে ‘দিন দ্য ডে’। অনন্ত-বর্ষা ছাড়াও এ সিনেমায় অভিনয় করেছেন ইরান ও লেবাননের বেশ কয়েকজন অভিনেতা-অভিনেত্রী। বাংলাদেশ ছাড়াও ‘দিন-দ্য ডে’ সিনেমার শুটিং হয়েছে ইরান, তুরস্ক ও আফগানিস্তানের বিভিন্ন লোকেশনে। প্রায় দুই বছর ধরে নির্মাণ করা হয়েছে সিনেমাটি।

জানা গেছে, বিশ্বের ৮০টি দেশে একসঙ্গে মুক্তি পাবে ‘দিন-দ্য ডে’। সিনেমাটি মোট ৫টি ভাষায় মুক্তি পাবে বলে জানানো হয়েছে। মধ্যপ্রাচ্যের দেশগুলো যেখানে বাংলাদেশি শ্রমিকরা কাজ করেন, সেসব দেশে সিনেমাটি বাংলা ভাষায়ই মুক্তি দেয়ার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন সিনেমা সংশ্লিষ্টরা।

/এসএইচ

   


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply