টাইগারদের সাথে কাজ শুরু করেছেন কারস্টেন

|

কোচিং পরামর্শক হিসেবে কাজ শুরু করেছেন গ্যারি কারস্টেন। প্রথম দিন বিসিবি সভাপতির সাথে বৈঠক না হলেও কথা বলেছেন মাশরাফি-তামিম-মুশফিকদের সাথে। আগামী দুই বিশ্বকাপকে সামনে কেমন পরিকল্পনা কিংবা কোচিং স্টাফ নিয়োগ দেয়া যেতে পারে সে পরামর্শও দিবেন গ্যারি কারস্টেন। জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী।

সোমবার সকালের একটি ছবিতে দেখা যায়, তামিম ইকবালকে কী যেনো বলছিলেন গ্যারি কারস্টেন। কী কথা হয়েছে সেটা জানা গেলেও, রোববার রাতে ঢাকায় আসার পরদিন সকাল থেকে এই প্রোটিয়া ব্যস্ত ছিলেন সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে বৈঠক নিয়ে। সেই তালিকায় ছিলেন মাশরাফি-মুশফিকও। আর সাকিব আর মোস্তাফিজের সাথে আলাপ সেরেছেন আইপিএল চলাকালীন। মূলত বাংলাদেশের ক্রিকেটে এখন কী করা উচিত -কেমন কোচ দরকার সেটাই কারস্টেন বুঝতে চেয়েছেন ক্রিকেটারদের কাছ থেকে।

তবে দ্বিতীয় দিনেও গণমাধ্যমকে এড়িয়ে গেছেন গ্যারি কারস্টেন। গুঞ্জন থাকলেও প্রকাশ্য বৈঠক হয়নি বিসিবি সভাপতির সাথেও। তবে, রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর এই কোচ ঠিক কতোদিন থাকবেন, কী হবে তার ভূমিকা সেটা পরিষ্কার করেছেন নিজামউদ্দীন। জানিয়েছেন, ব্যস্ততার কারণে আপাতত কারস্টেনের কাজের ব্যাপ্তি সংক্ষিপ্তই হচ্ছে। তিনি পরামর্শক হিসেবেই কাজ করছেন। আগে আমাদের পরিকল্পনা ছিল উনি দীর্ঘ মেয়াদে আমাদের সঙ্গে কাজ করবেন। বিশ্বকাপ পর্যন্ত কাজ করার ব্যাপারে তিনি সম্মতিও জানিয়েছিলেন। কিন্তু পরবর্তী সময়ে অন্যান্য কাজের ব্যস্ততার কারণে তিনি জানিয়েছেন আপাতত কোচ নিয়োগ প্রক্রিয়া পর্যন্ত আমাদের সঙ্গে কাজ করবেন।

কারস্টেন কোন কোন প্রক্রিয়া অনুসরণ করে করবেন, সেটাও জানিয়েছেন নিজামউদ্দিন চৌধুরী, তিনি আলাদা করে জাতীয় দলের খেলোয়াড়দের সঙ্গে বসছেন। জাতীয় দলের সঙ্গে সম্পৃক্ত অন্যদের সঙ্গেও তিনি বসবেন। বিশেষ করে নির্বাচক ও বোর্ড পরিচালকদের সঙ্গে বসার পরিকল্পনাও আছে।

সব পক্ষের সাথে আলোচনা করে মঙ্গলবার বিসিবি সভাপতির সাথে কোচ নিয়ে বসবেন ভারতের বিশ্বকাপ জয়ী এই কোচ। আপাতত কারস্টেনের তিনদিনের সফর শেষ হবে বুধবার।

যমুনা অনলাইন: টিএফ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply