পদ্মা সেতু: দিন বদলের কাউন্টডাউন দেশজুড়ে

|

ছবি: সংগৃহীত।

পদ্মা সেতু নিয়ে নতুন আশায় বুক বাঁধছেন দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের কোটি মানুষ। তারা বলছেন, এই সেতু চালুর পর সত্যি-সত্যিই বদলে যাবে তাদের দিন। শেষ হবে যানজট আর ফেরি-লঞ্চে ঘণ্টার পর ঘণ্টা ভোগান্তির দিন। যোগাযোগ সহজের পাশাপাশি বাড়বে মানসম্পন্ন চিকিৎসা পাওয়ার সুযোগও।

সারাদেশজুড়ে এখন চলছে কাউন্টডাউন। স্বপ্নপূরণের দ্বারপ্রান্তে বাংলাদেশ। বহু শঙ্কা, দেশি-বিদেশি নানা বিরোধিতা, পদ্মা সেতু বাস্তবায়নে কম চড়াই উৎরাই পার হতে হয়নি বাংলাদেশকে। পুরো দেশের অর্থনীতিতে অবদান রাখলেও এই সেতুর ফলে পাল্টে যাবে বৃহত্তর খুলনা আর বরিশালের যোগাযোগ ব্যবস্থা।

চিকিৎসার পাশাপাশি সন্তানদের শিক্ষা কিংবা চাকরির পরীক্ষা, অফিসের কাজ এমন নিত্য প্রয়োজনে নিয়মিত ঢাকা আসা যাওয়া করতে হয় অনেক মানুষকে। সেতুর অভাবে কেবল ঘণ্টার পর ঘণ্টা সময় নষ্টই নয়, বাড়তো খরচও। সেতুু চালু হলে দিনের কাজ এখন দিনেই সারতে পারবেন বেশ কয়েকটি জেলার মানুষ।

ভুক্তভোগী এসব মানুষের বিশ্বাস, তাদের জন্য সম্ভাবনার নতুন দিগন্ত উন্মোচন করবে পদ্মা সেতু। বাড়বে কর্মসংস্থান, বদলে যাবে তাদের দিন। পদ্মা সেতুকে কেন্দ্র করে এপার-ওপার দু’পাশেই তৈরি হয়েছে এমন সর্বাধুনিক আর প্রশস্ত রাস্তাসহ নানা অবকাঠামো। মানুষের দুর্ভোগ কমার পাশাপাশি বাড়বে জীবনযাপনের মান।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply