ঢাকায় পৌঁছেছেন সুনামগঞ্জে আটকে পড়া ঢাবির সেই শিক্ষার্থীরা

|

সুনামগঞ্জে বন্যায় আটকে পড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২১ শিক্ষার্থী ক্যাম্পাসে পৌঁছেছেন। রোববার রাত ১২টার দিকে তাদের ক্যাম্পাসে পৌঁছে দেন সেনাবাহিনীর সদস্যরা। বিকাল সাড়ে তিনটার দিকে সিলেট থেকে রওনা দেন তারা।

এর আগে আটকে পড়াদের একজন শোয়াইব আহমেদ ফোনকলে যমুনা নিউজকে জানান, আমরা সেনাবাহিনীর মিনিবাসে করে করে ঢাকা ফিরছি। রাত ১১টার পরপরই ঢাকা থাকতে পারবো বলে আশা করছি। আটকে পড়ার পর সেনাবাহিনীর আলাদা আলাদা ইউনিট আমাদের উদ্ধারে সাহায্য করেছে। সেনাবাহিনী প্রধানও আমাদের সাথে কথা বলেছেন।

প্রসঙ্গত, গত ১৪ জুন রাতে স্বাভাবিক পরিস্থিতিতে সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে ঘুরতে গিয়েছিলেন ওই ২১ শিক্ষার্থী। ১৬ জুন অঞ্চলটিতে বন্যা পরিস্থিতির অবনতি হয়। সেদিন তারা নানা কাঠখড় পুড়িয়ে সুনামগঞ্জ শহরে আসতে সমর্থ হয়। তবে, সুনামগঞ্জে পানশি হোটেলে আটকা পড়ে। পরে শুক্রবার (১৭ জুন) সেখান থেকে তাদের উদ্ধার করে জেলা পুলিশ লাইন্সে নিয়ে আসে স্থানীয় প্রশাসন।

সেখান থেকে শনিবার দুপুর আড়াইটায় তারাসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অন্তত ১০০ জনকে লঞ্চে করে সিলেটের উদ্দেশে পাঠানো হলে ইঞ্জিন বিকল হয়ে সুরমা নদীর একটি চড়ে আটকা পড়েন তারা। পরে সেখান থেকে লঞ্চটি ছাতকে আসতে সমর্থ হয়। সেখান থেকে সেনাবাহিনী তাদের উদ্ধার করে সিলেট নিয়ে আসে।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply